পতেঙ্গায় ডাকাতির প্রস্তুতিকালে একজন গ্রেপ্তার

5

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের পতেঙ্গায় গাছের আড়ালে লুকিয়ে থেকে ডাকাতির প্রস্তুতির সময় মো. নিজাম (২১) নামে এক ডাকাতকে হাতেনাতে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে চারটি ধারালো দা জব্দ করে পুলিশ।
গত বৃহস্পতিবার রাতে পতেঙ্গার সী-বীচ ওয়াই জংশন থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার নিজাম পতেঙ্গা থানার ফুলছড়ি পাড়া এলাকার নুর সোবহানের ছেলে।
পুলিশ সূত্রে জানা যায়, অন্ধকার স্থানে গাছের আড়ালে লুকিয়ে থেকে ৬-৭ জন ডাকাতির প্রস্তুতির নেওয়ার সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের হাতে থাকা দেশিয় অস্ত্র ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ তাদের ধাওয়া দিলে নিজাম ধরা পড়লেও বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরে তার দেহ তল্লাশি করে একটি ধারালো দা ও পরে তার দেওয়া তথ্যমতে আরও ৩টি দা জব্দ করা হয়।
পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি কয়েকজন ডাকাত পতেঙ্গার সি-বিচ এলাকায় অবস্থান করছে। পরে পুলিশ সেখানে অভিযান চালালে ডাকাতরা অস্ত্র ফেলে পালিয়ে যায়। এসময় এক ডাকাতকে হাতেনাতে গ্রেপ্তার করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার নিজাম নিজেকে ডাকাত দলের একজন সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি।