পতেঙ্গায় ঘাট দিয়ে যাত্রী পারাপার বন্ধ

30

চট্টগ্রামের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইলিয়াস হোসেনের নির্দেশে বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিনসহ সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিতকরণ, বাজার মনিটরিং, করোনার প্রাদুর্ভাব সম্পর্কে মাইকিং, অপ্রয়োজনীয় জনসমাগম প্রতিরোধকল্পে সেনাবাহিনী ও পুলিশের সমন্বয়ে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা অব্যাহত রেখেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেসী টিম।
গত বৃহস্পতিবার নগরীর পতেঙ্গা, ইপিজেড ও বন্দর থানাধীন বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন চন্দ্র রায়।
প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে ঐদিন বিকেলে পতেঙ্গার নেভাল এলাকার ১১নং নৌ ঘাট দিয়ে ঝুঁকিপূর্ণভাবে যাত্রী পারাপারের অপরাধে একজন বোট মালিককে ১০ হাজার টাকা জরিমানাসহ যাত্রী পারাপার বন্ধ করে দেয়া হয়।
এছাড়া নিষিদ্ধ সময়ে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে সিমেন্ট ক্রসিং এলাকার লাল মিয়া কসমেটিকসকে ১ হাজার টাকা জরিমানাসহ এটি তাৎক্ষনিক বন্ধ করে দেয় হয়।অভিযানে এলাকাগুলোর বাজার সমূহ মনিটরিংয়ের পাশাপাশি করোনার প্রাদুর্ভাব রোধে ঘর থেকে বের না হওয়া ও সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে মাইকিং করেন ম্যাজিস্ট্রেট। অভিযানকালে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা সহযোগিতা করেন। বিজ্ঞপ্তি