পটিয়ায় ৬ মামলায় অভিযুক্ত চোর আটক

9

পটিয়া প্রতিনিধি

পটিয়ায় ৬ মামলায় অভিযুক্ত ফারুক (৩৫) নামের এক পেশাদার চোরকে আটক করেছে পটিয়া থানা পুলিশ। গতকাল বুধবার সকালে বিশেষ অভিযান চালিয়ে তাকে নিজ বাড়ি থেকে আটক করা হয়। সে পটিয়া উপজেলার আশিয়া ই্উনিয়নের মল্লপাড়ার বাসিন্দা আবুল বশরের পুত্র। সবশেষ এক শিক্ষানবীশ আইনজীবীর ঘরে চুরি করার অভিযোগে তার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। আটক আসামির বিরুদ্ধে জেলা ও নগরীর বিভিন্ন থানায় চুরি ছাড়াও ডাকাতিসহ নানা অভিযোগে মামলা রয়েছে।
জানা গেছে, ফারুক সিদ্ধহস্ত চোর হিসেবে এলাকায় কুখ্যাত। সে একটি চোরচক্রকে নিয়ন্ত্রণ করে। তাকে আটকের জন্য র্দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে আসছিল পটিয়া থানা পুলিশ। সর্বশেষ সে আশিয়া এলাকায় শিক্ষানবীশ একজন আইনজীবী ইফতেখার উদ্দিনের ঘরে চুরি করে। ইফতেখার উদ্দিন জানিয়েছেন, তাদের ঘর থেকে ৪৩ ইঞ্চি সনি মডেলের ২টি টিভি, ১টি মাইক্রোওভেন ও কিছু দামি শাড়ি চুরি করেছে। ওই ঘটনায় আরো একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
গতকাল গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে পটিয়া থানা পুুলিশের উপ-পরিদর্শক মোজাফ্ফর আহমদ ও সঙ্গীয় ফোর্সসহ তাকে আটক করতে সক্ষম হন। থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, আটক ফারুকের বিরুদ্ধে পটিয়া ও বাকলিয়া থানায় একাধিক মামলা রয়েছে। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।