পটিয়ায় স্বর্ণ ব্যবসায়ীকে গলা কেটে হত্যা

27

পটিয়া প্রতিনিধি
পটিয়ায় দা দিয়ে কুপিয়ে বিমান ধর (৪২) নামের এক স্বর্ণ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত বিমান ধর উপজেলার ধলঘাট ইউনিয়নের বণিক পাড়ার দুলাল ধরের পুত্র। গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে বাড়ির অদূরে হাবিলাসদ্বীপ ইউনিয়নের লড়িহরা গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর স্থানীয় লোকজন ও পুলিশ তাকে উদ্ধার করে। সে নগরীর রাহাত্তারপুল এলাকার সৌদিয়া গোল্ড ফ্যাশনের স্বত্বাধিকারী। ঘটনার সময় সে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়ি ফিরছিলেন।
স্থানীয়রা জানান, বিমান ধর প্রতিদিনের মত দোকান বন্ধ করে রাতে বাড়ি ফিরছিলেন। বাড়ির একেবারে কাছাকাছি আসার পর নির্জন স্থানে তার মোটরসাইকেলের গতিরোধ করে দা দিয়ে গলায় উপর্যুপরি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। রাতে স্থানীয় লোকজন তার রক্তাক্ত লাশ দেখতে পেয়ে পটিয়া থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে লাশটি উদ্ধার এবং নিহতের ব্যবহৃত মোটরসাইকেল ও হত্যাকাÐে ব্যবহৃত দা জব্দ করে। মঙ্গলবার রাতে পটিয়া থানার ওসি রাশেদুল ইসলামসহ পুলিশের একটি টিম ও গতকাল দুপুরে পিবিআই এর একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।
স্থানীয়রা জানান, বিমান ধরের সাথে এলাকার কারো বিরোধ ছিল না। হত্যাকাÐে ব্যবহৃত দা ছিল একেবারে নতুন। মরদেহের সাথে তার ব্যাগটি ঝুলছিল। পকেটে ছিলো মোবাইল ফোন ও ঘটনাস্থলের পাশে পড়ে ছিল মোটরসাইকেলটি। দুর্বৃত্তরা তার কাছ থেকে কিছুই নিয়ে যায়নি।
নিহতের পিতা দুলাল ধর জানান, তার পুত্রের সাথে রাহাত্তারপুলস্থ পার্শ্ববর্তী স্বর্ণ দোকানদারের বিরোধ ছিলো। বিষয়টি বিমান ধর প্রায়ই ঘরে বলতেন। এ কারণে তার পুত্রকে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে প্রতিবেশি স্বর্ণ ব্যবসায়ী খুন করিয়েছেন বলে তিনি দাবি করেন।
পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, স্বর্ণ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করার ঘটনা পূর্বপরিকল্পিত বলেই প্রতীয়মান হয়। তবে কি কারণে কুপিয়ে হত্যা করা হয়েছে পুলিশ এখনো নিশ্চিত হতে পারেনি। ব্যবসায়িক বিরোধের বিষয়টি নিহতের পরিবারের পক্ষ থেকে কেউ পুলিশকে জানায়নি। এখনো মামলাও হয়নি। মামলা দায়েরের পর সম্ভাব্য সব উৎস ধরে তদন্ত ও আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চালানো হবে।