পটিয়ায় রেলের পরিত্যক্ত জমিতে হবে শিশুপার্ক

19

পটিয়া প্রতিনিধি

পটিয়ায় রেলওয়ের পরিত্যক্ত জমিতে হতে যাচ্ছে পৌর শিশু পার্ক। এমনই আশ্বাস মিলেছে রেলওয়ে কর্তৃপক্ষের কাছ থেকে। পটিয়া সাবেক মহকুমা শহর হলেও এখানে শিশুদের বিনোদনের জন্য একটি শিশু পার্কও নেই। পটিয়া পৌরসভা একটি শিশু পার্ক স্থাপনের উদ্যোগ নিলেও পর্যাপ্ত জমি নেই পৌর এলাকার মধ্যে। এ কারণে পটিয়া রেল স্টেশনের পেছনে পরিত্যক্ত জমিতে শিশু পার্ক স্থাপনের জন্য চেষ্টা শুরু করে পৌরসভা। সে লক্ষ্যে রেলওয়ের কাছে একটি আবেদন দেয়া হয়। ওই আবেদনের প্রেক্ষিতে গতকাল রবিবার দুপুরে প্রস্তাবিত জমি সরেজমিন পরিদর্শন করেন বাংলাদেশ রেলওয়ের জিআইবিআর রুহুল কাদের আজাদসহ কর্মকর্তাবৃন্দ। বিষয়টি নিশ্চিত করেছেন পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল।
এ সময় উপস্থিত ছিলেন রেলওয়ে বিভাগীয় রেল ব্যবস্থাপক আবিদুল রহমান, পরিবহন কর্মকর্তা তারেক মোহাম্মদ ইমরান, প্রকৌশলী জাহেদ আরেফিন তন্ময়, আবদুল হানিফ, যান্ত্রিক প্রকৌশলী জাহিদ হানাস, বৈদ্যুতিক প্রকৌশলী সাকের আহমদ, বাণিজ্যিক কর্মকর্তা মেহেদী হাসান, মনিরুজ্জমান, পটিয়া স্টেশন মাস্টার নেজাম উদ্দিন, পৌরসভা কাউন্সিলর কামাল উদ্দিন বেলাল, শফিউল আলম, শেখ সাইফুল ইসলাম, ছরওয়ার কামাল রাজীব, গিয়াস উদ্দিন আজাদ, জসিম উদ্দিন, মহিলা কাউন্সিলর বুলবুল আকতার, ফেরদৌস বেগম, ইয়াছমিন আকতার চৌধুরী, পৌর সচিব নেজামুল হক, প্রকৌশলী মিজানুর রহমান খন্দকার, হিসাব রক্ষক গোলাম মোহম্মদ প্রমুখ।
এ সময় বাংলাদেশ রেলওয়ে এর জিআইবিআর রুহুল কাদের আজাদ বলেন, এ সরকারের নেতৃত্বে বাংলাদেশ রেলওয়ের ব্যাপক উন্নয়ন হয়েছে। কক্সবাজারে ছয়তলাবিশিষ্ট আইকনিক রেলওয়ে স্টেশন বিশ্বের উন্নত রাষ্ট্রের মতো অনন্য অসাধারণ স্টেশন হবে। কক্সবাজারে রেল লাইন সার্ভিস চালু হলে সারাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি হবে। এ সময় তিনি পটিয়া পৌরসভা মেয়র ও কাউন্সিলরদের সাথে মতবিনিময়কালে পটিয়া পৌরসভার শিশুপার্ক নির্মাণে রেলওয়ে অব্যবহৃত ও পরিত্যক্ত জায়গা ইজারা প্রদানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করবেন এবং সহযোগিতা করবেন বলে আশ^াস দেন।