পটিয়ায় বাস চালককে দুই মাসের জেল

39

পটিয়ায় বাইপাসে আইন অমান্য করে গাড়ি চালানোয় বাস চালককে দুই মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পটিয়া বাইপাইসে রোড ডিভাইডার পেরিয়ে ডান পাশ দিয়ে দ্রুতগতিতে গাড়ি চালানোর অভিযোগে তাকে এ দন্ড দেয়া হয়। সৌদিয়া সিল্কি পরিবহনের সাজাপ্রাপ্ত চালকের নাম মো. মোতালেব (৫২)। তিনি নারায়ণগঞ্জ জেলার সোনাগাঁও সদরের বাসিন্দা মৃত মোসলেমের পুত্র।
গতকাল মঙ্গলবার দুপুর দুইটার দিকে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান এ দন্ড দেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, পটিয়া বাইপাসে দ্রুতগতিতে গাড়ি চালানোর কারণে দুর্ঘটনা বেড়েছে। বিষয়টি ইউএনও হাবিবুল হাসানের নজরে এলে তিনি মঙ্গলবার দুপুর দুইটার দিকে বাইপাসে যান। ওই সময় কক্সবাজার ছেড়ে আসা চট্টগ্রামমুখি সৌদিয়া সিল্কি পরিবহনের চেয়ারকোচ (চট্টোমেট্রো ব-১১-১১৬৭) রাস্তার ডিভাইডার ছেড়ে দ্রুত অন্য সাইডে যাচ্ছিল। পরে গাড়ি চালককে আটকের পর দুই মাসের কারাদন্ড প্রদান করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান জানান, পটিয়া বাইপাইসে দুর্ঘটনার মূল কারণ দ্রুতগতিতে গাড়ি চালানো। গতি ও নিয়মনীতি মেনে গাড়ি চালালে দুর্ঘটনা কমবে। ওভারটেক ও ডিভাইডার ছেড়ে অন্য সাইডে গাড়ি চালালোর দায়ে বাস চালককে দুই মাসের দারাদন্ড দেওয়া হয়েছে। নতুন আইনে দক্ষিণ চট্টগ্রামে এটি প্রথম মামলা।