পটিয়ায় তুচ্ছ বিষয়ে বিয়ে অনুষ্ঠানে মারামারি

110

পটিয়ায় তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে একটি কমিউনিটি সেন্টারে বিয়ের অনুষ্ঠানেই বর-কনে পক্ষের মধ্যে তুলকালাম কাÐ ঘটেছে। এ সময় উত্তেজিত লোকজন কমিউটি সেন্টারে চেয়ার এবং স্টেজ ভাঙচুর করে। গতকাল রবিবার বিকাল সাড়ে ৪ টার দিকে পটিয়া পোস্ট অফিস মোড়স্থ দি কিং অব পটিয়া নামক কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে। পরে পটিয়া থানা পুলিশের উপস্থিতিতে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়।
জানা গেছে, উপজেলার হাইদগাঁওস্থ গর্জ্জন্যাপাড়ার বাসিন্দা প্রবাসী আবদুল কাদেরের সাথে বরলিয়া ইউনিয়নের বেলখাইনস্থ রিমা আক্তারের বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল। বিয়ের অনুষ্ঠানে বর একটু দেরিতে আসেন। কমিউনিটি সেন্টারে যখন বর প্রবেশ করে তখন তাকে বিয়ের মঞ্চে ওঠানোর সময় কনে পক্ষের লোকজন কাচি ও ফুল নিয়ে বরের কাছে বকশিষ দাবি করে। কিন্তু বরপক্ষ সম্মানি দেয়ার বদলে কনে পক্ষের লোকজনের সাথে ঠাট্টা করতে থাকেন। ওই সময় কনের এক চাচা বকশিষ ছাড়াই বরকে মঞ্চে ওঠানোর জন্য ফিতা হাত দিয়ে ছিড়ে ফেলেন এবং বরকে মঞ্চে বসতে বলেন। ওই ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ সময় কমিউনিটি সেন্টারের স্টেজ এবং বেশ কিছু চেয়ার ভাঙচুর করা হয়। হাতাহাতিতে দুই জন আহত হয় বলে জানা গেলেও তাদের নাম জানা যায়নি।
পরে সংবাদ পেয়ে পটিয়া থানার এসআই জাহেরের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে। পরে পুলিশের উপস্থিতিতে বিয়ের অবশিষ্ট আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়। এরপর বর কনেকে নিয়ে বাড়ি ফেরে।
পটিয়ার এসআই জাহের জানান, তারা সময়মতো ঘটনাস্থলে পৌঁছানোর কারণে বড় ধরণের সমস্যা হয়নি। ঠুনকো বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে সমস্যা বড় আকার ধারণ করেছে এবং মারামারি ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। পরিস্থিতি শান্ত করে কনে বিদায় সম্পন্ন করা হয়। তবে দুই পক্ষকে রাতে থানায় যেতে বলা হয়েছে।