পটিয়ায় ডিশ ব্যবসা নিয়ে সংঘর্ষে আহত ৫

29

পটিয়ায় ডিশ ব্যবসাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ওই ঘটনায় ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পটিয়া পৌরসভার ৬নং ওয়ার্ডের বৈলতলী রোড এলাকায় ডিশ ও ইন্টারনেট ব্যবসাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। আহতদের মধ্যে পৌরসভা ছাত্রলীগ নেতা সাইফুল ইসলামকে (২৬) পটিয়া হাসপাতাল থেকে চমেক হাসপালে প্রেরণ করা হয়েছে। তিনি পৌর সদরের পাইকপাড়া গ্রামের মৃত আবদুল গফুরের ছেলে। গতকাল বৃহস্পতিবার বেলা ৩ টার দিকে এই ঘটনা ঘটে। ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জানা গেছে, পাইকপাড়া এলাকার সাইফুল ইসলাম ব্রডব্যান্ড ইন্টারনেট লাইনের ব্যবসা শুরু করেন। ওই এলাকায় পূর্বে থেকে যারা ডিসের ব্যবসায় সম্পৃক্ত ছিল তাদের মধ্যে মোহাম্মদ কাজল, মোহাম্মদ সবুজসহ কয়েকজন সাইফুলকে বাধা দেয়। গতকাল বৃহস্পতিবার বেলা ৩ টার দিকে ইন্টারনেটের লাইনের ক্যাবল নিয়ে যাওয়াকে কেন্দ্রকে মারধরের জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সূত্রপাত ঘটে। এ সময় সাইফুলকে প্রতিপক্ষ বেদম প্রহার করে। ফলে সাইফুল গুরুতর আহত হন। প্রত্যক্ষদর্শীরা দ্রুত তাকে প্রথমে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে চমেক হাসপাতালে প্রেরণ করে। তার মাথা, মুখে ও নাকে জখম হয়েছে।
পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, ডিশ ও ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের মারামারির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। ওই সময় পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে না পৌঁছলে বড় ধরনের সংঘর্ষের আশংকা ছিল। এ ব্যাপারে ইন্টারনেট ব্যবসায়ী সাইফুল বাদী হয়ে পটিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।