পটিয়ায় ছেলেধরা গুজবে দিনমজুরকে পিটুনি, গ্রেপ্তার ১

19

পটিয়ায় ছেলেধরা গুজবে এক দিনমজুরকে পিটুনি দিয়েছে জনতা। কাজের সন্ধানে এসে পটিয়ায় ওই দিনমজুর গণপিটুনির শিকার হয়েছেন। তার নাম আজমীর শেখ (৩০)। সে খুলনা জেলার গোলাম মোস্তফার পুত্র। গত বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে পটিয়া পৌর সদরের ৫নং ওয়ার্ডের সবজারপাড়া মসজিদ এলাকায় এই ঘটনা ঘটে। তবে দ্রæত ঘটনাস্থলে পুলিশ পৌঁছার কারণে দিনমজুরটি প্রাণে রক্ষা পান। তাকে আহতাবস্থায় উদ্ধার করে পটিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে ছেলেধরা গুজব ছড়িয়ে দিনমজুরকে গণপিটুনি ও উস্কানি দেওয়ার অভিযোগে দিদারুল আলম সুমন (৩০) নামের এক যুবককে পুলিশ গ্রেপ্তার করেছে। সে পৌর সদরের সবজারপাড়া এলাকার মুন্সি মিয়ার পুত্র।
পুলিশ সূত্রে জানা গেছে, দিনমজুর আজমীর শেখ খুলনা জেলা থেকে কাজের সন্ধানে পটিয়ায় আসেন। গত বৃহস্পতিবার রাতে পটিয়া থানার সন্নিকটে ৫নং ওয়ার্ডের সবজার পাড়া এলাকার মসজিদের পাশ দিয়ে যাওয়ার সময় দিদারুল আলমসহ কয়েকজন ছেলেধরা গুজব ছড়িয়ে অপপ্রচার চালালে দিনমজুর আজমীর শেখ গণপিটুনির শিকার হন। খবর পেয়ে পটিয়া থানার ওসি বোরহান উদ্দিনসহ একদল পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে গেলে প্রাণে রক্ষা পায় সে।
পটিয়া থানার সেকেন্ড অফিসার উপপরিদর্শক নাদিম মাহমুদ জানান, ছেলেধরা সন্দেহে যুবককে পিটুনির দায়ে থানায় একটি মামলা রেকর্ড করা হয়েছে। ছেলেধরার নামে অপপ্রচার, পিটুনি দিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা নির্দেশ দিয়েছেন।
উল্লেখ্য, গত দুইদিন ধরে পটিয়া সদর ও উপজেলার বিভিন্ন ইউনিয়নে থানার পক্ষ থেকে ছেলেধরা গুজবে কান না দিতে মাইকিং করা হয়।