পটিয়ায় ছুরিকাঘাতে ইজারাদার খুন

11

পটিয়া প্রতিনিধি

পটিয়ায় পৌর পার্কিং চার্জ আদায় করাকে কেন্দ্র করে বাকবিতন্ডার জেরে ইজারাদার মোহাম্মদ মন্নান (৪৮) নামের একজনকে খুন করা হয়েছে। ওই ঘটনায় মাহেন্দ্রা ও অটোটেম্পু সমবায় সমিতির অর্থ সম্পাদক বদিউল আলম (৪২) ছরিকাঘাতে আহত হয়েছেন। গত ৩০ জানুয়ারি (সোমবার) দুপুরে পটিয়া ডাক বাংলো মোড়ে এ দুই জনকে ছুরিকাঘাতের ঘটনা ঘটে।
আহতদের চমেক হাসপতাালে ভর্তি করা হলে সেখানে অপারেশন শেষে এতোদিন দুই জনকে আইসিইউতে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় চারদিন পর গতকাল শুক্রবার সকাল সাড়ে দশটায় মন্নান মারা যান। নিহত মান্নান পটিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্ধা মৃত চাঁন্দ মিয়ার ছেলে। তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক বলে জানা গেছে।
ওই ঘটনায় প্রধান আসামি সিএনজি অটোরিকশাচালক ওমর আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ। অন্যরা পলাতক রয়েছে।
স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, পৌরসভার পার্কিং চার্জ নিয়ে সিএনজি অটোরিকশাচালক ওমর আলীর সাথে ইজারাদার ও সমিতির অর্থ সম্পাদক বদিউল আলমের বাক বিতন্ডা হয়। ওই সময় ওমর আলীর ছেলে মোহাম্মদ শাহজাহানসহ কয়েকজন এসে উল্লেখিত দুই জনকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।
সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম জানান, ডাক বাংলোর মোড় এলাকায় পৌর পার্কিং চার্জ আদায়ের সময় সিএনজি অটোরিকশাচালক ওমর আলী পৌর চার্জ দিতে অস্বীকৃতি জানান। চার্জ আদায়কে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে এসময় বাক-বিতন্ডা হয়। ওই সময় ওমর আলী ফোন দিলে তার ছেলেসহ ৭-৮ জন ডাক বাংলো মোড়ে এসে ইজারাদার মান্নান ও সিএনজি অটোরিকশাচালক সমবায় সমিতির নেতা বদিউল আলমকে ছুরিকাঘাত করে। এদিন সন্ধ্যায় রক্তক্ষরণ বন্ধে তাদের দুইজনের অপারেশন করা হয় চমেক হাসপাতালে। এরপর তাদের দুইজনকে আইসিইউতে পর্যবেক্ষণে রাখা হয়। সেখানে গতকাল সকালে মন্নান মারা যায়।
পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানান, ছুরিকাঘাতের ঘটনা শুনে পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। কিন্তু কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। ঘটনার শুরুর দিকে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। তাতে ওমর আলী পক্ষের একজন আহত হয়। ওই ঘটনার জেরে ছুরিকাঘাতের ঘটনা ঘটে। বাক-বিতন্ডার জেরে সিএনজি অটোরিকশাচালক ওমর আলীর ছেলে খবর পেয়ে তার বন্ধুদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে দুইজনকে ছুরিকাঘাত করে। ঘটনায় অংশ নেয়া ওমর আলী ছাড়া অন্যরা মাদ্রাসা পড়ুয়া ছাত্র। ওই ঘটনায় গত বুধবার রাতে একজনকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার সকালে মান্নান মারা যাওয়ায় মামলাটি হত্যা মামলায় রূপান্তর করা হবে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।