পটিয়ায় ছিনতাইকারীদের ধাওয়ায় বিদ্যুৎ কেন্দ্রের মালবাহী ট্রাক খাদে

31

পটিয়ায় ছিনতাইকারীদের ধাওয়া খেয়ে বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারিজ মালবাহী একটি ট্রাক খাদে পড়ে গেছে। গত সোমবার রাতে ৩টায় এ ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় ট্রাক চালক আহত হয়েছেন। পটিয়ার কোলাগাঁওস্থ আল বারাকা বিদ্যুৎ কেন্দ্রে থেকে মেশিনারিজ মালামাল নিয়ে অন্য একটি প্রজেক্টে যাওয়ার সময় উপজেলার কালারপুল পুলিশ ফাঁড়ির কাছেই এ ঘটনা ঘটে।

আল বারাকা বিদ্যুৎ কেন্দ্রের জিএম নেওয়াজ আহমেদ জানান, নির্মিতব্য এ কেন্দ্রের কাজ প্রায় শেষ পর্যায়ে। এ কারণে এখান থেকে মেশিনারিজ অন্য একটি প্রকল্পে নেওয়ার পথে কালারপুল পুলিশ ফাঁড়ি সংলগ্ন একটি সিএনজি থেকে কয়েকজন যুকক নেমে অস্ত্রের মুখে গাড়ি ছিনতাইয়ের চেষ্টা করে। ওই সময় গাড়ির চালক আত্মরক্ষার জন্য পেছন গিয়ারে গাড়ি চালিয়ে স্বজোরে পেছনের দিকে যাওয়ার চেষ্টা করে। এসময় ছিনতাইকারীরা চালককে লক্ষ করে পাথর ছুঁড়ে মারে। এ পরিস্থিতিতে দ্রুত পেছনের দিকে যাওয়ার সময় অল্প দূর গিয়েই গাড়িটি রাস্তা থেকে খাদে পড়ে উল্টে যায়। এসময় সিএনজি অটোরিকশা নিয়ে ছিনতাইকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় গাড়ির চালক ও হেলপার সামান্য আহত হয়। ওই ঘটনায় প্রতিষ্ঠানের পক্ষ থেকে মোহাম্মদ তুহিন (এডমিন) নিকটস্থ কালারপুল ফাঁড়ির আইসি শফিকুল ইসলামের সাথে যোগাযোগ করেন। কিন্তু পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিয়ে তদন্তে আগ্রহ দেখা যায়নি। উল্টো নিজের মতো করে পুলিশই এটিকে দুর্ঘটনা হিসেবে ঘটনার ব্যাখ্যা দিতে শুরু করেন।

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানান, এ বিষয়ে কালারপুল ফাঁড়ির আইসি কিংবা প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাকে কিছুই জানানো হয় নি। এ বিষয়ে তিনি খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

কালারপুল ফাঁড়ির আইসি শফিকুল ইসলাম জানান, বিষয়টি তাকে জানানো হয়েছে। সেখানে ছিনতাইয়ের মত কোন ঘটনা ঘটেনি। একটি গাড়ি অন্য একটি গাড়িকে পাশ কাটাতে গিয়েই ওই ঘটনা ঘটে। সুনির্দিষ্ট কারো নামে যেহেতু অভিযোগ নেই বলে থানার ওসিকে বিষয়টি জানান নি বলেও জানান তিনি।