পটিয়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু

14

পটিয়া প্রতিনিধি

পটিয়া উপজেলার আশিয়া ইউনিয়নের পূর্ব বাথুয়া গ্রামে তছলিমা আকতার (২৩) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় স্বামীর ঘর থেকে ওই গৃহিনীর লাশ উদ্ধার করে পুলিশ।
তছলিমা আকতার একই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আবদুল খালেকের পুত্র মো. মুন্নার স্ত্রী।
জানা গেছে, উপজেলার পূর্ব বাথুয়া গ্রামের আবদুল খালেকের ছেলে আবদুল আজিজ প্রকাশ মুন্নার সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার চারুয়া গ্রামের মো. বাবুলের কন্যা তছলিমার প্রেমের সম্পর্ক হয়। গত ৪ বছর আগে তাদের বিয়ে হয়। তাদের সংসারে এক বছরের এক কন্যা সন্তান রয়েছে। দীর্ঘদিন ধরে তাদের সংসারে পারিবারিক কলহ চলছিলো। গত মঙ্গলবার রাতে শ্বশুড় ও গৃহিনীর মধ্যে বাকবিতন্ডা হয়। এর জের ধরে বুধবার সকালে তছলিমা তার ১ বছরের কন্যাকে নিয়ে তাদের রুমে প্রবেশ করে দরজা বন্ধ করে দেয়। একপর্যায়ে মেয়ে রুমের মধ্যে কান্নাকাটি করলে গৃহিনীর শ্বশুড়, শাশুড়িসহ দরজা ভেঙে প্রবেশ করে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে তছলিমার ঝুলন্ত লাশ দেখতে পান। পরে বিষয়টি থানা পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।
পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম জানিয়েছেন, পারিবারিক কলহের জের ধরে গৃহিনী আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ময়না তদন্তের রিপোর্টে বিস্তারিত জানা যাবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।
স্বামী আবদুল আজিজ মুন্না জানিয়েছেন, আগের দিন রাতে তার পিতা আবদুল খালেকের সঙ্গে বউয়ের বাকবিতন্ডা হয়েছিলো। এসময় চট্টগ্রাম বন্দরের শ্রমিক হিসেবে তছলিমার স্বামী মুন্না জাহাজে কর্মরত থাকায় ঘরে কি হয়েছিলো তা তিনি জানতেন না।