পটিয়ায় গৃহবধূকে হত্যা অভিযোগ

57

পটিয়ায় মুর্শিদা বেগম (২২) নামে এক গৃহবধূকে গলাটিপে হত্যার অভিযোগ পাওয়া গেছে। ঘটনার ৫ দিন পর গতকাল বৃহস্পতিবার জনতার হাতে অভিযুক্ত স্বামীসহ ৩ জনকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা।
জানা গেছে, পটিয়া উপজেলার দক্ষিণ আশিয়া এলাকায় অন্তঃসত্ত¡া গৃহবধূ মুর্শিদাকে হত্যার অভিযোগ উঠে। ওই ঘটনায় স্থানীয়রা স্বামী মোহাম্মদ রফিক, প্রতিবেশী মোহাম্মদ মফজল ও মফজলের স্ত্রীকে আটক করে পুলিশে দেন। পটিয়া থানার পুলিশ তাদের আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়।
স্থানীয়রা জানান, গৃহবধূ মুর্শিদার পরিবারে বিয়ের পর থেকে অশান্তি লেগে ছিল। প্রায় সময় স্বামী ও স্ত্রীর মধ্যে বিবাদ হতো। স্থানীয়দের ধারণা, গত ২৫ এপ্রিল একইভাবে বিবাদ হয় উভয়ে মধ্যে। এর জেরে গৃহবধূকে হত্যার পর জিনে মেরেছে প্রচার করে কবর দিয়ে ফেলে স্বামীর পরিবারের লোকজন।
খবর পেয়ে গতকাল নিহতের পরিবারের লোকজন স্বামীর ঘরে গেলে বিষয়টি জানতে পারেন। ওই সময় এক প্রতিবেশী গৃহবধূকে হত্যার বিষয়ে তাদের জানান। এরপর নিহতের পরিবারের লোকজন ও স্থানীয়রা মিলে স্বামীসহ ৩ জনকে আটক করেন।
পটিয়া থানার উপ-পরিদর্শক মাকসুদুল আলম জানান, গৃহবধূর মৃত্যু রহস্যজনক। তবে প্রকৃত ঘটনা বের করতে পুলিশ কাজ করছে। তদন্তের মাধ্যমে জড়িতদের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।