পটিয়ায় কৃষককে কোপানোর ঘটনায় আটকরা কারাগারে

12

পটিয়ায় কৃষককে কুপিয়ে আহত করার ঘটনায় আটক তিনজনকে কারাগারে প্রেরণ করেছে আদালত। গতকাল বুধবার সকালে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৪ আসামি আত্মসর্মপণ করে জামিন আবেদন করেন। আদালতের বিচারক আসামি মোহাম্মদ হুমায়ুনকে জামিন দিলেও অন্য তিনজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
উল্লেখ্য, উপজেলার কেলিশহর ইউনিয়নের কৃষক নুরুল ইসলামকে গত ১৭ সেপ্টেম্বর রাত পৌনে ১১ টায় প্রতিপক্ষ অতর্কিতভাবে হামলা চালায় এবং কুপিয়ে জখম করে। ঘটনার পর আহত নুরুল ইসলামের ছোট ভাই সিরাজুল হক বাদী হয়ে পটিয়া থানায় একটি মামলা করেন। ওই মামলায় আদালতে জামিন চাইতে গেলে মাদক ব্যবসায়ীসহ তিনজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়। আসামিরা হলেন কেলিশহর ২নং ওয়ার্ডের ইউনুচের ছেলে আনোয়ার হোসেন (৩৬), রাজা মিয়া সওদাগর বাড়ির ইউনুচের ছেলে সাইফুদ্দীন (৩০) ও আহমদ নবীর ছেলে মো. ইউনুচ (৫৫)।
মামলার বাদী সিরাজুল হক জানিয়েছেন, তার বড় ভাইকে মাদক ব্যবসায়ীসহ কয়েকজন মিলে কুপিয়েছিল। ঘটনার পর তার ভাই চমেক হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিল। আসামিদের মধ্যে ৩ জনকে কারাগারে পাঠানো হয়েছে। দীর্ঘদিন ধরে তাদের একটি মাদক সিন্ডিকেট কেলিশহর এলাকায় মাদক ব্যবসা করে যাচ্ছে।