পটিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৯ জন

95

চট্টগ্রামের পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জামান করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী। ফৌজদারহাট বিআইটিআইডির রিপোর্টে আওয়ামী লীগ নেতা আ ক ম সামশুজ্জামানসহ পটিয়ায় নতুন করে আক্রান্ত হন আরো ৩ জন। তার আগে শুক্রবার মধ্যরাতে ফৌজদারহাট বিআইটিআইডির রিপোর্টে পটিয়ায় কোভিট-১৯ পজেটিভ আসে এক সাথে ১৩ জনের। সব মিলিয়ে পটিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৯ জনে।
নতুন ৩ জনসহ ১৬ জন আক্রান্তদের মধ্যে বেশিরভাগ পটিয়া পৌরসভা এলাকার। তাদের বয়স ৬৫, ২৮, ২৬, ৩২, ২৮, ৩৪, ২৬, ৩, ৫৮, ৩০, ৪৭, ৩২, ২৭, ৫৭, ২৭, ৫৫ বছর।
প্রথমদিকে পটিয়ায় করোনা ভাইরাসের সংক্রমণ না থাকলেও চট্টগ্রামে আক্রান্তের শীর্ষে ছিল সাতকানিয়া উপজেলা। বর্তমানে আক্রান্তের সংখ্যা কমে ৪৫ জনে দাঁড়ালেও পটিয়া উপজেলায় প্রতিদিনই বাড়ছে আক্রান্তের হার। ছোট শিশু থেকে বয়স্করাও বাদ পড়ছেন না আক্রান্ত হওয়া থেকে। এতে দুশ্চিন্তায় পড়েছেন পটিয়ার চার লাখ বাসিন্দাও।
চট্টগ্রাম জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় গত ২৪ মে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব থেকে আওয়ামী লীগ নেতা আ ক ম সামশুজ্জমানের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয় ফৌজদারহাট বিআইটিআইডিতে। এরপর নমুনা পরীক্ষা-নিরীক্ষা শেষে শনিবার রাতে তার রিপোর্ট আসে। রিপোর্টে তাকে করোনা ভাইরাস পজিটিভ জানানো হয়। আক্রান্ত এই আওয়ামী লীগ নেতা বর্তমানে চট্টগ্রাম শহরের নিজ বাসায় (হোম কোয়ারেন্টিনে) রয়েছেন।
পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা জানান, করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেওয়ার পর আক্রান্তদের অনেকে মানুষের সংস্পর্শে এসেছেন। তাই সাধ্য অনুযায়ী তাদের সবার তালিকা তৈরি করে হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হচ্ছে।