পটিয়ায় এক বাসের ধাক্কায় আরেকটি খাদে, আহত ২০ পৃথক দুর্ঘটনায় সাইকেল আরোহী নিহত

52

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলার মুজাফফরাবাদ এলাকায় এস. আলমের একটি বাসের সাথে ধাক্কা লেগে হানিফ এন্টারপ্রাইজের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। ওই ঘটনায় হানিফ বাসের নারী ও পুরুষসহ অন্তত ২০ যাত্রী আহত হন। আহতদের মধ্যে শাহ আলম (৫৫), আবদুল মোনাফ (৬৫), মোহাম্মদ মাহবুব (২৪), রাজিয়া বেগম (৪০), তৌহিদুল ইসলাম (১৩), মোহাম্মদ সাহেদ (২৮), মোহাম্মদ তানবীর হাসান (৩৭), জামসেদুল ইসলাম (২০), মোহাম্মদ বেলাল (৩১) বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতাল এবং বশির উদ্দীন (৪৫) পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়েছেন। গুরুতর আহত মোহাম্মদ মাহবুবকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়।
গতকাল রবিবার সকাল পৌনে ১০ টায় এ ঘটনা ঘটে। এদিকে পৃথক ঘটনায় নাজমুল ইসলাম জয় (১৩) নামের এক
সাইকেল আরোহী নিহত হয়েছেন। তিনি উপজেলার হুলাইন গ্রামের মো. নজরুল ইসলামের ছেলে। গতকাল রবিবার দুপুর সোয়া ১ টায় এই ঘটনা ঘটে। স্থানীয় লোকজন চট্টগ্রাম অভিমুখী ঘাতক বাসটি (চট্টমেট্রো জ-১১-১৮১১) আটক করে পটিয়া-ক্রসিং হাইওয়ে পুলিশের কাছে সোপর্দ করেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, হানিফ এন্টারপ্রাইজের যাত্রীবাহী চেয়ারকোচ (ঢাকা মেট্রো ব-১৪-৮৫০৩) পটিয়া উপজেলার মুজাফরবাদ এলাকায় পৌঁছলে এস আলম গ্রুপের অপর একটি চেয়ারকোচের সঙ্গে সম্মুখে ধাক্কা লেগে নিয়ন্ত্রণ হারিয়ে হানিফ এন্টারপ্রাইজের চেয়ারকোচটি যাত্রীসহ খাদে পড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস, পটিয়া থানা পুলিশ, হাইওয়ে পুলিশ ছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) সাব্বির রাহমান সানি, অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) জসীম উদ্দিন ঘটনাস্থলে ছুটে যান। দুপুরে এই রিপোর্ট লেখা পর্যন্ত হানিফ এন্টারপ্রাইজের চেয়ারকোচটি রেকার দিয়ে উদ্ধারের চেষ্টা চলছিল। তবে এস আলমের গাড়ির নাম্বার পাওয়া যায়নি।
পটিয়া-ক্রসিং হাইওয়ে পুলিশের ইনচার্জ মিজানুর রহমান জানিয়েছেন, খাদে পড়ে যাওয়া হানিফ কোম্পানীর গাড়িটি উদ্ধারের চেষ্টা চলছে। তিনি বলেন, বাইসাইকেল আরোহী জয় রাস্তা পারাপারের সময় দুর্ঘটনার শিকার হয়েছে। এই ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।