পটিয়ায় ইয়াবাসহ রোহিঙ্গা আটক

22

পটিয়ায় ১৫ হাজার ইয়াবাসহ মমতাজ হোসেন (৪৮) নামের এক রেহিঙ্গাকে আটক করেছে পুলিশ। গত শনিবার দুপুর ১২ টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের শান্তিরহাট এলাকা থেকে তাকে আটক করা হয়। এ ঘটনায় রাতে মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আটককৃত রোহিঙ্গা নাগরিক মমতাজ কক্সবাজার জেলার উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক সি-২ এর বাসিন্দা।
সূত্র জানায়, শনিবার দুপুর ১২ টায় শান্তিরহাটস্থ ইউনিয়ন ব্যাংকের নিচে ওই রোহিঙ্গা নাগরিক একটি ব্যাগ নিয়ে দাঁড়িয়ে ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে পটিয়া থানার এসআই মোবারক হোসেন তার ব্যাগ তল্লাশি করে ১৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। পরে ওই রোহিঙ্গা নাগরিককে আটক করে ইয়াবাসহ থানায় নিয়ে আসা হয়।
পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানান, আটক মমতাজ ৫০ হাজার টাকার চুক্তিতে কক্সবাজার থেকে চট্টগ্রাম শহরে ইয়াবা পাচার করছিল। মমতাজ পাঁচ বছর আগে মায়ানমার থেকে বাংলাদেশে আসে। তখন থেকে চট্টগ্রাম শহরের ষোলশহর এলাকায় ভাড়া বাসা নিয়ে বসবাস করে আসছে। তার ২ ছেলে ও ২ মেয়ে বর্তমানে মালশিয়ায় বসবাস করছে। সম্প্রতি মায়ানমারে গণহত্যা শুরু হলে সেখান থেকে পালিয়ে আসা রোহিঙ্গা আশ্রয় শিবিরেও মমতাজ আশ্রয় নেন। তার মূল উদ্দেশ্য ছিল সেখানে থেকে ইয়াবা ব্যবসার সুবিধা গ্রহণ করা। গত শনিবার চট্টগ্রাম নগরীতে ইয়াবার চালান নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে তার ব্যাগ তল্লাশি করা হয়। এসময় তার কাছে এসব ইয়াবা পাওয়া যায়।