পটিয়ায় ইউপি সদস্য আটক

34

পটিয়ায় ছনহরা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতীর উপর হামলার অভিযোগে ইউপি সদস্য মো. নাছির উদ্দিন আলমদারকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে ছনহরা ইউনিয়নের আলমদারপাড়ার মোড় এলাকা থেকে পরিষদের ৫নং ওয়ার্ডের বহিস্কৃত মেম্বার নাছিরকে আটক করা হয়। গত ১৪ আগস্ট রাতে চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতীকে ইউপি সদস্য হামলা ও হুমকি প্রদান করেন। চেয়ারম্যান দৌলতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাবিবুল হাসানের বরাবরে এ ব্যাপারে একটি আবেদন করলে ইউএনও পটিয়া থানার ওসিকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। এর প্রেক্ষিতে পটিয়া থানার উপ-পরিদর্শক এনামুল হক অভিযান চালিয়ে বহিস্কৃত ইউপি সদস্য নাছিরকে আটক করেন। চেয়ারম্যান দৌলতী বিএনপিপন্থী ও নাছির ক্ষমতাসীন দল সমর্থিত।
জানা গেছে, ২০১৬ সালে মদ্যপান অবস্থায় বিশৃঙ্খলা সৃষ্টি করায় ইউনিয়ন পরিষদের সকল সদস্যদের সম্মতিতে মেম্বার নাছিরকে বহিস্কার করা হয়। এর পর থেকে চেয়ারম্যানের উপর ক্ষুব্ধ নাছির। গত ১৪ আগস্ট ইউপি চেয়ারম্যান বাড়ি থেকে গাড়ি নিয়ে ফেরার পথে অতর্কিতভাবে নাছির তার উপর হামলা করে। ওইদিন রাতে পুলিশ ঘটনাস্থলে গেলেও নাছিরকে গ্রেপ্তার করতে পারেনি। পরবর্তীতে লিখিত অভিযোগ করায় পুলিশ তাকে আটক করে।
পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানান, ছনহরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে নাজেহালের ঘটনায় মেম্বার মোহাম্মদ নাছিরকে আটক করা হয়েছে। চেয়ারম্যান যদি কোন ধরনের সমঝোতা না করেন তাহলে মেম্বারের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।