পটিয়ায় আওয়ামী লীগ নেতাকে গাছে বেঁধে মারধর

65

পটিয়া প্রতিনিধি

পটিয়ায় এক আওয়ামী লীগ নেতাকে কাপড় খুলে গাছে বেঁধে মারধরের অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার বিকাল ৩টার দিকে উপজেলার পূর্ব হাইদগাঁও গাউছিয়া কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। মারধরের শিকার জিতেন কান্তি গুহ হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি।
জানা যায়, পূর্ব হাইদগাঁও গাউছিয়া কমিউনিটি সেন্টারে গতকাল ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল হুইপ সামশুল হক চৌধুরীর। কিন্তু বিকাল পৌনে ৩টার দিকে ইউনিয়ন আওয়ামী লীগের আহব্বায়ক মাহফুজুল হক হাফেজ ব্যানারে ভুল থাকার কথা জানিয়ে তা খুলে নিয়ে যায়। এরপর ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিমের উপস্থিতিতে ইন্দ্রজিৎ ইলু ও সাকিবের নেতৃত্বে কিছু যুবক জিতেন কান্তি গুহকে ধরে কাপড় খুলে নিয়ে গাছের সাথে বেঁধে মারধর করে মাথা ফাটিয়ে দেয়। পরে লোকজন তাকে উদ্ধার করে প্রথমে পটিয়া হাসপাতাল ও পরে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। মুহূর্তের মধ্যে এটি ফেসবুকে ভাইরাল হয় এবং পরে ইফতার মাহফিলটি পন্ড হয়ে যায়।
জানা গেছে, হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। একপক্ষে বর্তমান হাফেজ-জুলু কমিটি ও অপরপক্ষের নেতৃত্বে রয়েছেন চেয়ারম্যান বিএম জসিম। গতকালের মাহফিলের ব্যানারে চেয়ারম্যান বিএম জসিমের নাম না থাকায় তিনি ক্ষুব্ধ হন এবং তার সমর্থকদের নিয়ে সেখানে গিয়ে হামলা চালান।
তবে চেয়ারম্যান বিএম জসিম জানান, তিনি বা তার লোকজন জিতেন কান্তি গুহকে মারধর করেননি। তার কাছে কিছু লোকজন টাকা পেতেন এবং তিনি অনেকের জমি দখল করেছিলেন। তারা হাতের কাছে পেয়ে তাকে মারধর করেছেন। তিনি বিষয়টি দেখতে পেয়ে জিতেন কান্তি গুহকে উদ্ধার করেছেন।
পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানান, আগে থেকেই চেয়ারম্যান জসিমের সাথে জিতন কান্তি গুহের বিরোধ ছিলো। ওই ঘটনাকে কেন্দ্র করে বিএম জসিম হামলা করেছেন বলে জেনেছেন। এ ঘটনায় থানায় লিখিত কোন অভিযোগ পাননি। তবে অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান চলছে।