পক্ষাঘাতগ্রস্ত রোগীও হত্যা মামলার আসামি!

5

পেকুয়া প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় আলোচিত জাফর আলম (৬০) হত্যা মামলায় আসামি করা হয়েছে একজন প্যারালাইসড রোগীকে। পেকুয়া থানায় করা মামলায় তাকে ১৪ নং আসামি করা হয়েছে। এছাড়া আরো ৭/৮জন নিরাপরাধ ব্যক্তিকে মামলায় জড়িয়ে হয়রানির অভিযোগ উঠেছে।
জানা গেছে, বারবাকিয়া ইউপির সাবেক সদস্য জাহাঙ্গীর আলমের পিতা পাহাড়িয়াখালী এলাকার বাসিন্দা জাফর আলম গত ২৫ জুলাই চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার হাজিরা দিতে যান। ফেরার পথে ৮-১০ জন সন্ত্রাসী ছনখোলারজুম এলাকায় তাকে নিষ্ঠুরভাবে পিটিয়ে হত্যা করে।
বনবিভাগের সংরক্ষিত জায়গা দখল-বেদখল ও বালু মহালের আধিপত্য নিয়ে বিরোধে এ হত্যাকান্ড হয়েছে বলে স্থানীরা জানিয়েছেন। গত বৃহস্পতিবার নিহতের স্ত্রী মনোয়ারা বেগম বাদী হয়ে ২০ জনকে আসামি করে পেকুয়া থানায় একটি মামলা করেন। এতে ৭/৮ জন নিরাপরাধ ব্যক্তিকে আসামি করার অভিযোগ উঠেছে।
মামলার আসামি মগনামা ইউপির সাবেক সদস্য খোরশেদ আলম বলেন, আমি দু’বছর ধরে বিছানা থেকে উঠতে পারছি না। আমি একজন প্যারালাইজড রোগী। দু’বার স্ট্রোক করেছি। আমি মৃত্যু পথযাত্রী। কেন, কি উদ্দেশ্যে আমাকে আসামি করেছে বুঝতে পারছি না। আল্লাহর ওপর বিচার ছেড়ে দিলাম।
মগনামা ইউনিয়নের ফজল হোসেনের ছেলে দেলোয়ার হোসেন বলেন, একটি চক্র আমাকে আসামি করেছে। আমাকে হয়রানি করা করছে। ঘটনার সাথে জড়িত ও ভিকটিমকে আমি চিনি না। একজন সাবেক ইউপি চেয়ারম্যানের টাকায় বলির পাঠা হলাম।
মগনামা বাজার পাড়া এলাকার ফরহাদ খান টিপু, রাহাত আলী পাড়ার মো. মামুন ও শরতঘোনার জোসেফ উদ্দিন বলেন, সব টাকার খেলা। একজন সাবেক চেয়ারম্যানের মোটা অংকের টাকায় আমাদের আসামি করা হয়েছে। গত ইউপি নির্বাচনে তার বিপক্ষে ভোট করেছিলাম। মোটা অংকের টাকায় প্রশাসনও ম্যানেজ হয়েছে।
স্থানীয়রা জানান, জাফর হত্যা মামলায় অন্তত ৭/৮জন নিরাপরাধ ব্যক্তিকে আসামি করা হয়েছে। ভিন্ন ইউনিয়নের লোকজনকেও আসামি করা হয়েছে। মামলায় নিরপরাধ ব্যক্তিদের আসামি করায় হতবাক হয়েছি।
পেকুয়া থানার পুলিশ পরিদর্শক ফরহাদ আলি বলেন, নিহতের স্ত্রী যেভাবে এজাহার দিয়েছেন, সেভাবে মামলা রুজু হয়েছে। কোন নিরাপরাধ ব্যক্তি আসামি হলে, তদন্ত করে অবশ্যই মামলা থেকে বাদ দেয়া হবে।
এমপি ও সাবেক চেয়ারম্যানের চাপে নিরাপরাধ ব্যক্তিকে আসামি করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এ ধরনের কোন চাপ নেই। বাদি যাদের নাম দিয়েছেন, সেমতে মামলা হয়েছে।