নৌবাহিনীর কর্মকর্তা সেজে প্রতারণা

14

নিজস্ব প্রতিবেদক

নৌবাহিনীর কর্মকর্তা পরিচয়ে ব্যবসায়ীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে প্রায় ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বাসায় তল্লাশি চালিয়ে নৌবাহিনীর ইউনিফর্মসহ বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়েছে।
গতকাল শুক্রবার নগরীর হালিশহর থানার গোলন্দাজ সড়কে আর্টিলারির সামনে বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার নূর মোহাম্মদ সাহেদের (২১) বাড়ি ফেনী জেলায়।
জানা গেছে, নগরীর হালিশহরে তার বাসা আহসান মঞ্জিলের চতুর্থ তলায় অভিযান চালিয়ে নৌবাহিনীর ইউনিফর্ম, ক্যাপ, বেল্ট, জুতা, নেমপ্লেট, র‌্যাঙ্ক বেজ, রেড বেজ এবং ব্যাংকের কয়েকটি চেক ও নগদ টাকা জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে গত ৩ আগস্ট অর্থ আত্মসাতের অভিযোগে খুলশী থানায় মামলা দায়ের করেন ওমর ফারুক নামে এক ব্যবসায়ী।
খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা জানান, গত এপ্রিলে সাহেদ নিজেকে নৌবাহিনীর সাব লেফট্যানেন্ট পরিচয় দিয়ে ওমর ফারুকের প্রতিষ্ঠান থেকে একটি মোটরসাইকেল কেনেন। এরপর থেকে দু’জনের মধ্যে সুসম্পর্ক গড়ে ওঠে। গত ১০ জুন সাহেদ ওমর ফারুকের প্রতিষ্ঠানে আসেন। তখন সিলেটে বন্যা ছিল। সাহেদ ওমর ফারুককে বন্যাদুর্গতদের ত্রাণ বিতরণের প্রস্তাব দেন। তার মালিকানাধীন দুরন্ত সাপ্লায়ার্স লিমিটেড থেকে বাজারমূল্যের চেয়ে কম দামে চাল, চিনি ও সয়াবিন তেল বিক্রিরও প্রস্তাব দেন। অর্ডার অনুযায়ী মোট পণ্যের দাম ৩৩ লাখ ২০ হাজার টাকা বলে জানান।
ওসি সন্তোষ বলেন, ওমর ফারুক সরল বিশ্বাসে ১৩ জুন নগদ ও চেকের মাধ্যমে ২০ লাখ টাকা সাহেদকে দেন। কিন্তু সাহেদ পণ্য সরবরাহ না করে লাপাত্তা হয়ে যান। বারবার অনুরোধের পরও টাকা এবং চেক ফেরত না দেয়ায় ওমর ফারুক মামলা করেন।