নোমানের বিজয় র‌্যালিতে হামলার অভিযোগ

43

হালিশহর নয়াবাজার মোড়ে বিএনপির বিজয় মিছিলে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা করার অভিযোগ করেছেন চট্টগ্রাম-১০ আসনের বিএনপির প্রার্থী আবদুল্লাহ আল নোমান। গত রবিবার কাজির দেউড়ীর নিজ বাসায় সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। এ হামলার ঘটনায় বিএনপির ৮ জন আহত ও ৫ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে বলেও দাবি করেন তিনি।
আবদুল্লাহ আল নোমান বলেন, বিজয় দিবসের মিছিল করতে সাধারণত পুলিশ প্রশাসনের অনুমতি লাগে না। এরপরও কয়েকদিন আগে পুলিশ প্রশাসনের কাছে হালিশহরের নয়াবাজার মোড়ে বিজয় মিছিল করার কথা জানিয়েছি। এমনকি আজকে যাওয়ার সময়ও পুলিশকে জানিয়েছি। এরপরও ৩০ মিনিটের বেশি সময় ধরে আওয়ামী লীগের নেতাকর্মীরা তান্ডব চালিয়েছে এবং বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করেছে। এসময় পুলিশের সাহায্য চেয়েও পাওয়া যায়নি।
তিনি আরো বলেন, আমার ৫০ বছর রাজনীতির জীবনে এরকম হামলার মুখোমুখি হইনি। তারা অস্ত্র নিয়ে হামলা করেছে। এরমধ্যে দু’জনকে অস্ত্র বের করতে দেখেছি। কোনোরকমে প্রাণে রক্ষা পেয়েছি।
এ পরিস্থিতিতে নির্বাচন থেকে সরে আসা উচিত উল্লেখ করে নোমান বলেন, সারাদেশে যেভাবে হামলা-মামলা হচ্ছে, আমার মনে হয় না নির্বাচনের পরিবেশ আছে। আমার ব্যক্তিগত অভিমত, নির্বাচন থেকে সরে আসা উচিত। এরপরও নির্বাচনে থাকব কারণ জনগণ আমাদের সঙ্গে আছে। ওরাই আমাদের শক্তি। আমার বিশ্বাস ৩০ তারিখ নির্বাচনে জনগণ অন্যায় প্রতিরোধ করবে।
হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ওবায়দুল হক বলেন, হামলার কোনো ঘটনা ঘটেনি। নয়াবাজার মোড়ে বিএনপি ও আওয়ামী লীগের মিছিল মুখোমুখি হয়েছে। এসময় দুই দলকেই দু’দিকে সরিয়ে দেওয়া হয়েছে।