নেপালে পাহাড়ি এলাকায় বাস দুর্ঘটনায় নিহত অন্তত ২১

44

নেপালের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় পাহাড়ি রাস্তায় কলেজ শিক্ষার্থী ও শিক্ষকদের বহনকারী একটি বাস খাদে পড়ে অন্তত ২১ জন নিহত ও আরও ১৫ জন আহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তাদের উদ্ধৃত করে এখবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। পুলিশ কর্মকর্তা প্রেম বাহাদুর শাহি জানান, শুক্রবার ডাং জেলায় শিক্ষা সফর শেষে ঘোরাহি শহরে ফিরছিল বাসটি। যাত্রাপথে তুলসিপুর শহরের কাছে সড়কে বাসটি দুর্ঘটনায় পড়ে।
বাহাদুর শাহি বলেন, বাসটি সড়ক থেকে ৭০০ মিটার গভীরে পড়ে গেছে। আমরা ১৩ জন পুরুষ ও ৩ জন নারীর মরদেহ পেয়েছি। পুলিশ কর্মকর্তা জানান, আহত ১৫ জনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, দুর্ঘটনাস্থল প্রত্যন্ত অঞ্চলে হওয়ার কারণে উদ্ধার অভিযান প্রতিকূলতার মুখে পড়েছে। রাজধানী কাঠামান্ডু থেকে ৪০০ কিলোমিটার পশ্চিমে তুলসিপুর শহর অবস্থিত।
বাসটিতে থাকা শিক্ষার্থী ও শিক্ষকরা কৃষ্ণ সেন ইচ্চুক পলিটেকনিক ইনস্টিটিউটের। নেপালের পাহাড়ি এলাকায় সড়ক দুর্ঘটনা প্রায়ই ঘটে। সম্প্রতি দেশটির প্রত্যন্ত এলাকা ও শহরে সড়ক দুর্ঘটনার সংখ্যা বেড়েছে। গত সপ্তাহে মধ্য নেপালের নওয়াকোট জেলায় সড়ক থেকে একটি মিনি ট্রাক খাদে পড়ে গেলে ১২ জন নিহত হয়েছিলেন।