নেদারল্যান্ডসে নিরাপদ আছেন বাংলাদেশিরা

26

নেদারল্যান্ডেসের ইউট্রেখট শহরে ট্রামে গুলি চালানোর ঘটনায় বাংলাদেশি অভিবাসীরা নিরাপদ আছেন বলে জানিয়েছে হেগের বাংলাদেশ দূতাবাস। গত সোমবার দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবারের ওই ঘটনায় কোনো বাংলাদেশির হতাহতের খবর পাওয়া যায়নি।
নিরাপত্তার কথা বিবেচনা করে ইউট্রেখটে বসবাসরত বাংলাদেশিদের নেদারল্যান্ডস সরকারের নির্দেশ মেনে চলতে অনুরোধ করা হয়েছে দূতাবাসের পক্ষ থেকে। এ বিষয়ে যে কোনো তথ্যের জন্য দূতাবাসের হটলাইনে (+৩১-৬৮ ৪১২ ৩২২৯) যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দূতাবাসের এই নম্বর সবসময় খোলা থাকবে। এছাড়া ইমেইলেও (সরংংরড়হ.যধমঁব@সড়ভধ.মড়া.নফ) যোগাযোগ করা যাবে। পাশাপাশি ইউট্রেখটসহ নেদারল্যান্ডসে অন্যান্য শহরে
বসবাসরত বাংলাদেশিদের ফেসবুকের মতো সামাজিক মাধ্যম ব্যবহার করে আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবকে নিজেদের নিরাপদ থাকার বার্তা দিতে পরামর্শ দিয়েছে দূতাবাস। খবর বিডিনিউজের
উল্লেখ্য, স্থানীয় সময় সোমবার সকাল পৌনে ১১ টার দিকে টোয়েন্টিফোর অক্টোবরপ্লেইন জংশনের কাছে ট্রামের ভেতর এলোপাতাড়ি গুলি চালিয়ে পালিয়ে যায় এক বন্দুকধারী।
ঘটনাটিকে ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে বর্ণনা করে ইউট্রেখট পুলিশ জানিয়েছে, এ পর্যন্ত ৩ জন নিহত এবং ৮ জন আহত হয়েছেন।
সন্দেহভাজন হিসেবে গোকম্যান তানিস নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। ৩৭ বছর বয়সী ওই ব্যক্তি তুরস্কের নাগরিক বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।