নেতাদের ঈদ আয়োজন : কে কোথায় ঈদ করবেন

31

নিজস্ব প্রতিবেদক

রাজনৈতিক নেতাদের প্রতিটি কর্মকান্ড নিয়ে কর্মীদের মধ্যে থাকে ব্যাপক আগ্রহ। পবিত্র ঈদ উল ফিতর রাজনৈতিক নেতারা কোথায় উদযাপন করবেন সেটা জানতে আগ্রহী হয়ে থাকেন অনেকে। কর্মীদের আগ্রহকে ঘিরে নেতারাও নানা আয়োজন করে থাকেন। মেজবান থেকে শুরু করে থাকে নানা পদের খাবারের আয়োজন। গত দুই বছরে করোনার কারণে বিধিনিষেধে কোনো আয়োজন করা সম্ভব হয়নি। এবার সেই আয়োজন আবার শুরু হচ্ছে।

ড. হাছান মাহমুদ : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ ঈদের নামাজ আদায় করবেন গ্রামের বাড়ি রাঙ্গুনিয়াতে। সেখানে তিনি এলাকাবাসী ও দলীয় নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ প্রতি ঈদে নগরীর সার্সন রোডের নিজ বাসভবনে থেকে শহরে ঈদের নামাজ আদায় করে থাকলেও এবার তার ব্যতিক্রম হচ্ছে। ওমরা পালনের জন্য সৌদি আরবে অবস্থান করার কারণে তিনি দেশের বাইরে ঈদ উদযাপন করবেন।

হুইপ শামসুল হক চৌধুরী : হুইপ শামসুল হক চৌধুরী এমপি প্রতিবারের মতো এবারও পটিয়া রাহাত আলী উচ্চ বিদ্যালয় মাঠে কেন্দ্রীয় ঈদ জামাতে ঈদের নামাজ আদায় করবেন। এরপর তিনি শোভনদন্ডী নিজ বাড়িতে নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিমিয় করবেন।

মহিবুল হাসান চৌধুরী নওফেল : শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর চশমাহিলস্থ বাসভবনে দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

মো. রেজাউল করিম চৌধুরী: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী নগরীর বহদ্দারহাট বাড়ির শাহী জামে মসজিদে ঈদ উল ফিতরের নামাজ আদায় করবেন। এরপর তিনি বাড়িতে দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

আজম নাছির উদ্দিন :
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু জাহেদ মোহাম্মদ নাছির উদ্দীন ঈদের নামাজ আদায় করবেন নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদে। এরপর তিনি কদম মোবারক মসজিদ সংলগ্ন কবরস্থানে পূর্বপূরুষের কবর জেয়ারত করবেন। আন্দরকিল্লাস্থ নিজ বাড়িতে তিনি দলীয় নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

এম এ সালাম : চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম ঈদের নামাজ আদায় করবেন হাটহাজারী উপজেলার শিকারপুরস্থ গ্রামের বাড়িতে। সেখানে তিনি এলাকাবাসী ও দলীয় নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী নগরীর কাট্টলীস্থ বাড়িতে ঈদের নামাজ আদয় করবেন। সেখানে ঈদের দিন সন্ধ্যা পর্যন্ত অবস্থান করবেন তিনি। পরে মেহেদীবাগ বাসভবনে আসবেন এবং ঈদের দ্বিতীয় দিন দলীয় নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

আবদুল্লাহ আল নোমান: বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান তাঁর সহধর্মীনির অসুস্থতার কারণে ঢাকায় অবস্থান করছেন। তবে ঈদের দিন তিনি চট্টগ্রামে অবস্থান করবেন। নামাজ পড়বেন নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদে। এরপর নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

মীর মোহাম্মদ নাছির উদ্দীন: বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন এবং তার ছেলে বিএনপির কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন ঈদের নামাজ আদায় করবেন নগরীর জমিয়তুল ফালাহ মসজিদে। নামাজের পর তারা হাটহাজারীতে ঈদ উদযাপনে যাবেন। বিকাল পর্যন্ত হাটহাজারীতে অবস্থান করে সন্ধ্যায় আবার শহরের বাসায় ফিরবেন বিএনপির এই দুই কেন্দ্রীয় নেতা।

‘ডা. শাহাদাত হোসেন : চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন নগরীর জমিয়তুল ফালাহ মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর বাকলিয়া ডিসি রোডের বাসভবনে তিনি এলাকাবাসীর সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের দ্বিতীয় দিন নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের সাথে নগরীর রিমা কমিউনিটি সেন্টারে শুভেচ্ছা বিনিময় করবেন ডা. শাহাদাত।

‘আবুল হাশেম বক্কর : চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর নগরীর জমিয়তুল ফালাহ মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর বাটালী রোডস্থ নিজ বাসভবনে নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন। তাছাড়াও ঈদের পরের দিন লাভলেনস্থ মেট্রোপোল কমিউনিটি সেন্টারে নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি।

সোলায়মান আলম শেঠ : নগর জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান সোলায়মান আলম শেঠ নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর চকবাজারস্থ নিজ বাসভবনে দলের নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।