নেইমারকে ছাড়াই পিএসজির জয়

35

লিগ কাপে গুইনগাম্পের কাছে হেরে বিদায় নেওয়া প্যারিস সেন্ত জার্মেই জয়ে ফিরেছে। শনিবার লিগ ওয়ানে নেইমারকে ছাড়া তারা ৩-০ গোলে হারিয়েছে ১০ জনের এমিয়েঁকে।
গত বুধবার কাপের কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে হেরে বিদায় নেয় প্যারিসের দলটি। টেবিলের ১৭ নম্বরে থাকা এমিয়েঁর বিপক্ষেও প্রথমার্ধে গোল করতে না পারার হতাশা ছিল তাদের। এই জয়ে ১৩ পয়েন্টে এগিয়ে থেকে সবার উপরে পিএসজি।
নেইমারকে বিশ্রাম দেওয়া পিএসজি প্রথম ৪৫ মিনিটে পারেনি গোলমুখ খুলতে। তারা ঘুরে দাঁড়ায় দ্বিতীয়ার্ধে। স্বাগতিকদের ডিবক্সে অ্যালেক্সিস ব্লিনের হ্যান্ডবলে পেনাল্টি থেকে ৫৭ মিনিটে গোল করেন এদিনসন কাভানি। উরুগুয়ান স্ট্রাইকারের এটি ছিল ১১তম লিগ গোল।
পিএসজির জয়ের পথ আরও সহজ হয়ে যায় ৬৬ মিনিটে খালেদ আদেনন দ্বিতীয় হলুদ কার্ড দেখলে। ১০ জনের প্রতিপক্ষের জালে আরও দুইবার বল পাঠায় চ্যাম্পিয়নরা। ৭০ মিনিটে কাভানির ক্রস থেকে ব্যবধান দ্বিগুণ করেন কাইলিয়ান এমবাপে। মৌসুমের ১৪তম গোল করেন বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড়।
খেলা শেষ হওয়ার ১১ মিনিট আগে তৃতীয় গোল যোগ করেন সেন্টার ব্যাক মারকুইনহোস। এই জয়ে ১৮ ম্যাচ শেষে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। তাদের চেয়ে দুই ম্যাচ বেশি খেলে ৩৭ পয়েন্টে দুই নম্বরে লিঁল।