নিষেধাজ্ঞা বাড়ল ৮ নভেম্বর পর্যন্ত

6

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে রুমা, রোয়াংছড়ি, থানচি ও আলিকদম উপজেলায় পর্যটকদের ভ্রমণের উপর নিষেধাজ্ঞা ৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। গতকাল শুক্রবার জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রোয়াংছড়ি, রুমা ও থানচি ও আলীকদম উপজেলার দুর্গম এলাকায় যৌথবাহিনীর জঙ্গি বিরোধী অভিযানের কারণে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রশাসন মনে করে, বান্দরবানে যৌথবাহিনীর অভিযান চলমান রয়েছে। এ লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবানের ৪টি উপজেলা স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞার সময় আগামী ৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।
এর আগে ১৮ অক্টোবর রাত থেকে রুমা ও রোয়াংছড়ি এবং ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত থানচি ও আলীকদমে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। পরে এ চার উপজেলায় ৩১ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়েছিল।
এদিকে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল মনসুর জানান, রোয়াংছড়ি, রুমা, আলীকদম ও থানচিতে নতুন করে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।