নির্বাচিতদের গেজেট প্রকাশ

23

পটিয়া প্রতিনিধি

পটিয়ার ১৫ ইউপির নির্বাচিতদের গেজেট প্রকাশ করা হয়েছে। পটিয়া উপজেরার ১৭টি ইউনিয়নের মধ্যে ১৪টি ইউনিয়নের চেয়ারম্যানদের এবং ১৫ ইউনিয়নের সদস্যদের নাম প্রকাশ করা হয়। চতুর্থ ধাপে পটিয়ায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিজয়ী প্রার্থীদের গেজেট গতকাল সোমবার পটিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আরাফাত আল হোছাইনী পেয়েছেন বলে জানা গেছে।
বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় থেকে গত ৩০ জানুয়ারি চেয়ারম্যান ও সদস্য পদে নির্বাচিত ঘোষিত প্রার্থীদের তালিকা গেজেট আকারে প্রকাশ করা হয়।
এদিকে বিশৃঙ্খলা ও অনিয়মের অভিযোগে পটিয়ায় তিনটি ইউনিয়নের চারটি কেন্দ্রে স্থগিত হওয়া নির্বাচন গতকাল শান্তিপূর্ণভাবে গ্রহণ সম্পন্ন হয়েছে। অনুষ্ঠিত নির্বাচনে কোনো ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি। অনুষ্ঠিত নির্বাচনে কচুয়াই ইউনিয়নে ইনজামুল হক জসিম, ছনহরায় বীর মুক্তিযোদ্ধা সামশুল আলম ও জিরি ইউনিয়নে আমিনুল ইসলাম টিপু প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন বলে জানা গেছে।
নির্বাচন কমিশন থেকে প্রকাশিত গেজেটে কোলাগাঁও ইউনিয়নে চেয়ারম্যান মাহবুবুল হক (স্বতন্ত্র), হাবিলাসদ্বীপ ইউনিয়নে মোহাম্মদ ফৌজুল কবির কুমার (আ’লীগ), কুসুমপুরা ইউনিয়নে মোহাম্মদ জাকারিয়া ডালিম (আ’লীগ), আশিয়া ইউনিয়নে মোহাম্মদ হাশেম (আ’লীগ), কাশিয়াইশ আবুল কাসেম (আ’লীগ), জঙ্গলখাইন ইউনিয়নে শাহদাত হোসেন সবুজ (স্বতন্ত্র), বড়লিয়া ইউনিয়নে শাহীনুল ইসলাম শানু (আ’লীগ), ধলঘাট ইউনিয়নে রনবীর ঘোষ (আ’লীগ), কেলিশহর ইউনিয়নে সরোজ কান্তি সেন (আ’লীগ), হাইদগাঁও ইউনিয়নে বদরুউদ্দিন মোহাম্মদ জসিম (স্বতন্ত্র), দক্ষিণ ভ‚র্ষি ইউনিয়নে মোহাম্মদ সেলিম চেয়ারম্যান (আ’লীগ), ভাটিখাইন ইউনিয়নে মোহাম্মদ বখতিয়ার (আ’লীগ), খরনা ইউনিয়নে মোহাম্মদ মাহবুবুর রহমান (আ’লীগ), শোভনদন্ডী ইউনিয়নে এহসানুল হক (আ’লীগ) এর নাম প্রকাশ করা হয়। তিনটি ইউনিয়নের চারটি কেন্দ্রে নির্বাচন স্থগিত হওয়ায় সেগুলোতে চেয়ারম্যানদের নাম সংযুক্ত করা হয়নি।
গত ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে অনুষ্ঠিত পটিয়ার ১৭ ইউনিয়নের মধ্যে ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা, মারামারি ও কেন্দ্র দখলের অভিযোগে চারটি কেন্দ্রে স্থগিত করা হয়।
পটিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আরাফাত আল হোছাইনী জানিয়েছেন, চতুর্থ ধাপের নির্বাচনের চেয়ারম্যান ও বিজয়ী সদস্যদের গেজেট প্রকাশ করা হয়েছে। পরবর্তীতে এসব ইউনিয়নের বিজয়ী চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের শপথ অনুষ্ঠান করা হবে।