নির্বাচন পরিচালনায় মোশাররফ-নাছির

27

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন পরিচালনা কমিটি পুনর্গঠন করেছে আওয়ামী লীগ। কমিটিতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনকে সদস্য সচিব করা হয়েছে। গতকাল দুপুরে নগরের সার্কিট হাউজে চসিক নির্বাচনে নগর, উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতাদের নিয়ে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্তের কথা জানান দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বৈঠকে উপস্থিত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান পূর্বদেশকে বলেন, আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটিতে প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে চেয়ারম্যান ও সিটি মেয়র আজম নাছির উদ্দীনকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়াও উত্তর, দক্ষিণ ও নগর আওয়ামী লীগের তিন সভাপতি ও ইব্রাহিম হোসেন বাবলুকে কো-চেয়ারম্যান করা হয়েছে। এছাড়াও সকল এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নগর আওয়ামী লীগের সকল সহ-সভাপতিকে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য করা হয়েছে।
দলীয় সূত্র জানায়, নির্বাচন পরিচালনার জন্য দলের উপদেষ্টা ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেনকে প্রধান উপদেষ্টা করা হয়। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম ও নগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলকে কমিটির কো-চেয়ারম্যান করা হয়েছে। কমিটিতে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও চট্টগ্রাম থেকে নির্বাচিত সংসদ সদস্যদের সদস্য করা হয়েছে।
বৈঠকে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ মহানগর-উত্তর-দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।
প্রসঙ্গত, গত ২৮ ফেব্রূয়ারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড. অনুপম সেনকে চেয়ারম্যান ও ইব্রাহিম হোসেন বাবুলকে সদস্য সচিব করে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। কেন্দ্র থেকে প্রধান সমন্বয়কারী রাখা হয়েছির প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে।