নির্বাচন অংশগ্রহণমূলক হবে কিনা জানতে চাইলেন ডোনাল্ড লু

22

পূর্বদেশ ডেস্ক

বাংলাদেশের আগামি জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক হবে কিনা জানতে চেয়েছেন সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। গতকাল রবিবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ বিষয়ে জানতে চান।
মতবিনিময়কালে বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতির (বেলা) নির্বাহী প্রধান সৈয়দা রিজওয়ানা হাসান উপস্থিত ছিলেন। মতবিনিময় শেষে সৈয়দা রিজওয়ানা হাসান সাংবাদিকদের বলেন, ওনারা বলেছেন, আমরা কোনো দলের পক্ষ নিয়ে কখনো কথা বলি না। আমরা একটি প্রক্রিয়া নিয়ে কথা বলি। এর বাইরে নির্বাচন নিয়ে কোনো কথা হয়নি। আমার দেখামতে ওখানে বিএনপির কেউ ছিল না। তবে নির্বাচন অংশগ্রহণমূলক হবে কিনা, তারা জানতে চেয়েছেন। কোনো দল নিয়ে কথা হয়নি।
এর আগে রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন ডোনাল্ড লু।
গত শনিবার (১৪ জানুয়ারি) রাতে ঢাকায় পৌঁছেই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেছেন। এ সময় দুই দেশের দ্বিপক্ষীয় বিষয়ে তারা আলোচনা করেন।
ডোনাল্ড লু ঢাকা সফরকালে বাংলাদেশ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, নাগরিক সমাজের নেতৃবৃন্দের সঙ্গে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার ও অর্থনৈতিক সম্পৃক্ততা বাড়ানোর বিষয়ে আলোচনা করার পাশাপাশি শ্রম ও মানবাধিকার বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গি ও চিন্তাভাবনা সম্পর্কে জানবেন। খবর বাংলানিউজের
মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। তিনি গত ১২ জানুয়ারি থেকে ভারত সফর করেন। সেখান থেকে ১৪ জানুয়ারি বাংলাদেশ সফরে আসেন।