নির্দেশনা মতেই সদস্যসংগ্রহ এবং নবায়ন অভিযান চলবে

38

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান সফলতার সাথে সম্পন্ন করার লক্ষ্যে চট্টগ্রাম মহানগরীর আওতাধীন বন্দর, ইপিজেড, পতেঙ্গা থানা ও ৩৬, ৩৭, ৩৮, ৩৯, ৪০ এবং ৪১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকের এক যৌথ সভা গত ১৪ জুলাই রবিবার রাত ৮টায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনের সভাপতিত্বে তাঁর উত্তর কাট্টলীস্থ বাসভবনে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চসিক মেয়র আ.জ.ম নাছির উদ্দিন।
সভায় থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকবৃন্দ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক প্রতিটি ওয়ার্ডে সদস্য সংগ্রহ এবং নবায়ন অভিযানের বিস্তারিত তথ্য উপস্থাপন করেন। তাছাড়া বন্দর পতেঙ্গা এলাকায় অবস্থিত প্রাইভেট অফডকের কারণে প্রতিনিয়ত বন্দর থেকে বিমান বন্দর সড়কে অসহনীয় যানজট লেগে থাকা, বিভিন্ন ওয়ার্ডে প্রভাবশালী ব্যাক্তি ও প্রতিষ্ঠান কর্তৃক খাল-নালা দখল করে জলাবদ্ধতা সৃষ্টি করা, এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজের জন্য রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়ে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টিসহ বিভিন্ন নাগরিক সমস্যাবলী নিয়ে দীর্ঘ বক্তব্য উপস্থাপন করেন এবং এ অবস্থা থেকে উত্তরনের জন্য চসিক মেয়রের আশু হস্তক্ষেপ কামনা করেন। এ সময় নেতৃবৃন্দের উদ্দেশ্যে আ.জ.ম নাছির উদ্দিন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক প্রতিটি ওয়ার্ডে নতুন সদস্য সংগ্রহ এবং নবায়ন অভিযান সতর্কতার সাথে পরিচালনা করতে হবে। নতুন সদস্য সংগ্রহ করতে গিয়ে আওয়ামী লীগ সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অবশ্যই সবাইকে মেনে চলতে হবে।
সভাপতির বক্তব্যে খোরশেদ আলম সুজন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী সংগঠন। তাই যারাই এ সংগঠনের সদস্য হবে তাদেরকে দলের নীতি আদর্শের প্রতি অনুগত হতে হবে। কোনভাবেই দলের নীতি আদর্শ বহির্ভূত কাউকে দলের সদস্য করা যাবে না। তিনি কোনভাবেই বিতর্কিত কিংবা সমাজ বিরোধী কাউকে দলের নতুন সদস্য না করার আহবান জানান।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী জহুর আহমদ কোম্পানী, কার্যনির্বাহী সদস্য নূরুল আলম, কামরুল হাসান ভুলু, সাইফুদ্দীন খালেদ চৌধুরী বাহার, রোটারিয়ান মোঃ ইলিয়াছ, ইপিজেড থানা আওয়ামী লীগের আহবায়ক হাজী হারুনুর রশীদ, বন্দর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী মোঃ ইলিয়াছ, ৪১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আলম, ৪০নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চৌধুরী আজাদ, ৩৯নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সুলতান নাছির উদ্দিন, ৩৬নং ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক মোঃ ইসকান্দর মিয়া, ৪১নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ সেলিম, ৩৬নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক মোর্শেদ আলী, নুর নবী চৌধুরী লিটন প্রমুখ। বিজ্ঞপ্তি

সিটি মেয়রের সাথে মাদকদ্রব্য
অধিদপ্তর পরিচালকের সাক্ষাৎ
সিটি মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীনের সাথে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) নুরজ্জামান শরিফ এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল গত সোমবার বিকেলে মেয়র দপ্তরে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক মাদকের বিরুদ্ধে জনসচেতনতা মূলক প্রদর্শনী, এলইডি স্থাপন ও সর্টফ্লিম সহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ সম্পর্কে মেয়রকে অবহিত করেন। এসময় মেয়র আ জ ম নাছির উদ্দীন মাদক বিক্রি এবং ব্যবহারের প্রতি মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরকে অভিযান পরিচালনায় আরো জোরদার এবং জনসচেতনতা মূলক গৃহিত কার্যক্রমগুলো আন্দরিকল্লা নিউমার্কেটের মোড়ে অগ্রাধিকার ভিত্তিতে প্রদর্শনের পরামর্শের আশ্বাস দেন। এসময় কাউন্সিলর তারেক সোলাইমান সেলিম,মো. ইয়াছিন চৌধুরী আশু, এইচ এম সোহেল, মোজাহেরুল ইসলাম চৌধুরী, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. মুজিবুর রহমান পাটোয়ারী, উপ-পরিচালক শামীম আহমদ, এমদাদুল ইসলাম,মেয়রের একান্ত সচিব আবুল হাশেম উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি