নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন মেনে নেবে না বিএনপি

7

নিজস্ব প্রতিবেদক

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে একটি ঘরে বন্দি করে রেখেছে। বাংলাদেশের জনগণ গণতন্ত্র, সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায়বিচার প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে যে রাষ্ট্র গড়ে তুলেছিল, সেই রাষ্ট্রের মালিকানা আজ তাদের হাতে নেই। তাই জনগণের অধিকার ফিরিয়ে আনতে নিরপেক্ষ সরকারের অধীন এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন হতেই হবে। যদি নিরপেক্ষ সরকার না থাকে, বিএনপি সে নির্বাচন মেনে নেবে না।তিনি গতকাল শুক্রবার বিকালে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে ৪ ফেব্রæয়ারির বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উত্তর জেলা বিএনপি এ প্রস্তুতি সভার আয়োজন করে।
সভায় মাহবুবের রহমান শামীম বলেন, বর্তমান কর্তৃত্ববাদী সরকার বাংলাদেশ রাষ্ট্রকাঠামোকে ভেঙে চুরমার করে ফেলেছে। তারা এখন প্রশাসন, বিচার বিভাগ, রাষ্ট্রযন্ত্র, এমনকি গণমাধ্যমকেও নিয়ন্ত্রণে নিয়ে নিয়েছে। আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় টিকে আছে। তারা এখন তত্ত্বাবধায়ক সরকারের বিরোধিতা করছে। কারণ আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচনকে ভয় পায়। তারা জানে আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু হলে তারা জিততে পারবে না। তাই তারা নির্বাচনী ব্যবস্থাটাকেই ধ্বংস করে দিয়েছে। কিন্তু এসব করে আওয়ামী লীগের শেষ রক্ষা হবে না। বিএনপির আন্দোলনের অংশ হিসেবে আগামী ৪ ফেব্রুয়ারি কেন্দ্র ঘোষিত চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।
সভায় প্রধান বক্তার বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্য এই সরকার গণতন্ত্রকে হত্যা করেছে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এই সরকার থাকলে দেশে গণতন্ত্র ফিরে আসবে না। তাই ফয়সালা হবে রাজপথে। রাজপথে যখন নেমেছি, সব দাবি আদায় করে ছাড়বো। তাদেরকে নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন করতে বাধ্য করবো।
উত্তর জেলা বিএনপির সি. যুগ্ম আহŸায়ক এমএ হালিমের সভাপতিত্বে ও যুগ্ম আহŸায়ক নুরুল আমিনের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া। বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক ইউনুস চৌধুরী, সালাউদ্দিন, নূর মোহাম্মদ, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, কাজী সালাউদ্দিন, আহবায়ক কমিটির সদস্য অধ্যাপক কুতুব উদ্দিন বাহার, অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী, আবু আহমেদ হাসনাত, এড. আবু তাহের, আওয়াল চৌধুরী, সেলিম চেয়ারম্যান, ইউছুপ নিজামী, মোবারক হোসেন কাঞ্চন, আহসানুল কবির রিপন, উত্তর জেলা যুবদলের সভাপতি হাসান জসিম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আকবর আলী, কৃষক দলের সভাপতি বদিউল আলম বদরুল, ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরুল আলম জনি, মুক্তিযোদ্ধা দলের ফজল বারেক, শ্রমিক দলের সৈয়দ নাসির উদ্দীন, জাসাসের কাজী সাইফুল আলম টুটুল, মৎস্যজীবী দলের শফিউল আলম, তাঁতী দলের মো. ছিদ্দিক, বিএনপি নেতা আনোয়ার হোসেন, জহির আজম চৌধুরী, কাজী মহিউদ্দিন প্রমুখ।