নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির গণমিছিল ও সমাবেশ

11

 

আমিন শিল্পাঞ্চল সাংগঠনিক ওয়ার্ড বিএনপি :
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহব্বায়ক আবু সুফিয়ান বলেছেন, ভোট ডাকাতির মাধ্যমে বর্তমান আওয়ামী সরকার রাষ্ট্রক্ষমতা দখল করে এক ভয়ঙ্কর দুঃশাসন প্রতিষ্ঠা করেছে। মানুষের কথা বলা, মত প্রকাশের স্বাধীনতাকে হরণ করে এক নির্বাক রাষ্ট্র সমাজ গঠনের আয়োজন করেছে। নগরীর ৪৩ নং আমিন শিল্পঅঞ্চল সাংগঠনিক ওয়ার্ড বিএনপির আয়োজিত গণ মিশিল প্রধান অতিথির ভাষনে এ কথা ভলেন। ৪৩ নং আমিন শিল্পঅঞ্চল সাংগঠনিক ওয়ার্ড বিএনপির সভাপতি এডভোকেট এফ. এ সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী কামরুল ইসলাম ও নগর যুবদলের যুগ্ম সম্পাদক এরশাদ হোসেনের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন নগর বিএনপির যুগ্ম আহব্বায়ক ইসকান্দর মির্জা, আনোয়ার হোসেন লিপু, মহানগর বিএনপির সাবেক সহ-শ্রম বিষয়ক সম্পাদক আবু মুছা, নগর বিএনপির সাবেক সহ-প্রকাশনা সম্পাদক আব্দুল হাই, ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড বিএনপির সভাপতি আলহাজ মো. আসলাম, পাঁচলাইশ থানা যুবদলের আহŸায়ক মো. আলী শাকি, নগর যুবদলের যুগ্ম সম্পাদক হুমায়ন কবির, নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, নগর যুবদলের যুগ্ম সম্পাদক তৈহিদুল ইসলাম রাসেল, নগর বিএনপি নেতা রঞ্জিত বড়ুয়া, ৭নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মুন্সি, ৪২নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. হাসান প্রমুখ।

উত্তর হালিশহর ওয়ার্ড বিএনপি :
ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নীরবে ভোট চুরির মেশিন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর আবুল হাশেম। সম্প্রতি কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে উত্তর হালিশহর ওয়ার্ড বিএনপির গণমিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। জ্বালানি তেল ও নিত্যপন্যের মূল্যবৃদ্ধি সহ অসহনীয় লোডশেডিং এবং ভোলায় পুলিশের গুলিতে নুরে আলম ও আবদুর রহমানকে হত্যার প্রতিবাদে এই মিছিলের আয়োজন করা হয়। হালিশহর বি বøক অন্ধ হাফেজের মাজার সংলগ্ন মোড়ে বিএনপি নেতা খোরশেদ আলমের সভাপতিত্বে ওয়ার্ড বিএনপি নেতা মো: ইউনুছের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন সাবেক কাউন্সিলর জেসমনি খানম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপি নেতা আবুল কালাম আজাদ, মো: ইলিয়াছ চৌধুরী, রফিকুল ইসলাম প্রমুখ।

রামপুর ওয়ার্ড বিএনপি:
আওয়ামী লীগ গণবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সহ সাধারণ সম্পাদক শহীদ মোহাম্মদ চৌধুরী। ২৫ নং রামপুর ওয়ার্ড বিএনপির গণমিছিল ও সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। জ্বালানি তেল ও নিত্যপন্যের মূল্যবৃদ্ধিসহ অসহনীয় লোডশেডিং এবং ভোলায় পুলিশের গুলিতে নুরে আলম ও আবদুর রহমানকে হত্যার প্রতিবাদে এই মিছিলের আয়োজন করা হয়। নগরীর ঈদগাঁ এয়াকুব আলী বালিকা বিদ্যালয় মোড়ে বিএনপি নেতা মোহাম্মদ ইলিয়াছ সরদারের সভাপতিত্বে ওয়ার্ড বিএনপি নেতা মো. আবছারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সাবেক ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী ।