নিজের মোবাইলে ভিডিও ধারণ করে ছাত্রীর আত্মহত্যা

19

হাটহাজারী প্রতিনিধি

হাটহাজারীতে গলায় ফাঁস দিয়ে এক কিশোরী আত্মহত্যা করেছেন। এ ঘটনার ভিডিও ওই কিশোরী নিজেই তার মোবাইলে ধারণ করে। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের জব্বর হাট এলাকার রহম আলী শাহ মাজারের পেছনে তোফায়েল আহম্মদ সওদাগর বাড়িতে এ ঘটনা ঘটে। আত্মহননকারী কিশোরীর নাম ঝুমুর আক্তার (১৬)। ঝুমুর উক্ত এলাকার মো. মোজাহেরের মেয়ে এবং স্থানীয় ফরহাদাবাদ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির মানবিক বিভাগের শিক্ষার্থী।
ঝুমুরের পিতা মো. মোজাহের জানান, ‘আজ (বৃহস্পতিবার) বাসায় আমার বড় মেয়ে ও মেজ মেয়ে ঝুমুর ছাড়া কেউ ছিল না। দুপুর নাগাদ বড় মেয়ে ভাত খাওয়ার কথা বললে ঝুমুর পরে খাবে বলে জানায়। এই ফাঁকে ঝুমুর তার শোবার ঘরে গিয়ে দরজা লাগিয়ে সিলিং ফ্যানের সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।’
আত্মহত্যার কারণ জানতে চাইলে মো. মোজাহের অভিযোগ করে বলেন, ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার হাজিরখিল গ্রামের নবীদুর রহমানের পুত্র মো. শাকিব নামে এক যুবকের সাথে ঝুমুরের বিয়ে হয়েছিল। তবে বিষয়টি তারা মাস ছয়েক আগে জেনেছেন। তার ধারণা, বিয়ের ব্যাপারে কোন সমস্যা নিয়ে হয়তো তার মেয়ে আত্মহত্যা করেছে।
খবর পেয়ে হাটহাজারী মডেল থানার উপ-পরিদর্শক প্রদীপ চন্দ্র দে সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে। এছাড়া থানা পুলিশ ঝুমুরের ব্যক্তিগত মোবাইল ফোনটিও উদ্ধার করে। এসময় ওই মোবাইলটিতে ঝুমুরের শোবার ঘরের সিলিং ফ্যানের সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার সময়কার ধারণকৃত ১৫ মিনিট ৫৪ সেকেন্ডের একটি ভিডিও খুঁজে পাওয়া যায়।
হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, ফরহাদাবাদ ইউনিয়নে ঝুমুর আক্তার নামে নবম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থী আত্মহত্যার সংবাদ পায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধারপূর্বক সুরতহাল প্রতিবেদন তৈরি করে এবং ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।