নাজিরহাট কলেজে নৈশ প্রহরীকে বেঁধে ডাকাতির চেষ্টা

37

হাটহাজারীর নাজিরহাট কলেজে ডাকাতির চেষ্টা চালিয়েছে ডাকাত দল। গত শনিবার রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। এ সময় ডাকাতরা কলেজের দুই নৈশ প্রহরীকে বেঁধে রেখে কলেজের কয়েকটি আলমারি ভাঙলেও পায়নি নগদ টাকা।
কলেজ কর্তৃপক্ষ ও পুলিশ জানায়, শনিবার রাতে ১০-১২ জনের সশস্ত্র ডাকাত দল কলেজের নৈশ প্রহরী আবুল কালাম (৪৫) ও এনামকে (৪০) রশি দিয়ে বেঁধে কলেজ কার্যালয়ের তালা ভেঙে ঢুকে পড়ে। পরে ৫টি লোহার আলমারি, ২টি স্টিলের ড্রয়ার ও একটি সেক্রেটারি টেবিলের তালা ভেঙে নথিপত্র তছনছ করে কোন টাকা পায়নি।
এ সময় ডাকাতির ঘটনা বুঝতে পেরে স্থানীয় মসজিদ থেকে কলেজে ডাকাতি হচ্ছে বলে মাইকিং করা হয়। এরপর এলাকাবাসী এগিয়ে এলে ডাকাতদল পালিয়ে যায়।
কলেজ অধ্যক্ষ নুরুল হুদা বলেন, শনিবার ব্যাংক বন্ধ থাকায় ডাকাতরা কলেজের আলমারিতে টাকা থাকতে পারে ভেবে হয়ত কলেজে প্রবেশ করেছিল।
ঘটনার খবর পেয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন ও হাটহাজারী মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) রাজীব শর্মা ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন বলেন, বিদ্যা-শিক্ষা অর্জনের মত একটি প্রতিষ্ঠানে ডাকত এসেছে শুনে খুবই খারাপ লাগছে। এটি খুব দুঃখজনক। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আশা করছি অপরাধীরা দ্রুত ধরা পড়বে।
তিনি আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠানটিতে সিসি ক্যামেরা নেই। থাকলে ডাকাতদের চিহ্নিত করা যেত। এখন সিসি ক্যামরা লাগাতে কলেজ কর্তৃপক্ষকে বলেছি।
হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মো. মাসুদ আলম বলেন, অধ্যক্ষ মহোদয়ের সাথে আলাপ করেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছি।