নাগরিক সেবা বৃদ্ধির অঙ্গীকার

17

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলাম দুর্নীতি, অপব্যয় ও অপচয় রোধ করে নাগরিক সেবা বৃদ্ধি, চট্টগ্রামকে নারী-শিশুদের জন্য নিরাপদ নগরী হিসেবে গড়ে তোলা এবং ব্যাপকভাবে কমিউনিটি হাসপাতাল প্রতিষ্ঠার মাধ্যমে নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করার অঙ্গীকার করেছেন। গতকাল রবিবার সকালে নগরীর ওআর নিজাম রোডস্থ একটি রেস্টুরেন্টে নির্বাচনী ইশতেহার প্রকাশ উপলক্ষে সংবাদ সম্মেলনে তিনি এমন অঙ্গীকার করেন।
জান্নাতুল ইসলাম বলেন, উন্নয়ন বরাদ্দের৭০ ভাগ টাকা দুর্নীতিবাজদের পকেটে চলে যায়। বাকি ত্রিশ ভাগ টাকার অধিকাংশ অপব্যয় ও অপচয়ে নষ্ট হয়। দলীয় লোকজনকে সুবিধা প্রদান, নির্বাচনী তহবিলে চাঁদাদাতা সুবিধাবাদীর আবদার রক্ষা এবং স্বজনপ্রীতির কারণে উন্নয়ন ব্যাহত হয়েছে বারংবার।
তিনি বলেন, আমরা আল্লাহকে ভয় করি, জনগণের আমানত রক্ষা করবো, দুর্নীতি-অপব্যয় ও অপচয় রোধ করবো। আর এর মাধ্যমে সিটি কর্পোরেশনের টাকা সাশ্রয় করে জনগণের সেবা ও সেবার মান বৃদ্ধি করবো ইনশাআল্লাহ।
লিখিত বক্তব্যে জান্নাতুল ইসলাম বলেন, যুব-সমাজ আজকে নৈতিক অবক্ষয়ের শিকার।তাদের মধ্যে মাদকাসক্তি ছড়িয়ে পড়েছে। নারীর প্রতি সহিংসতা বৃদ্ধি পাচ্ছে এবং নারী-শিশুরা নিরাপত্তাহীনতায় ভুগছে। যুব-সমাজের নৈতিক চরিত্র সংশোধন, বৃদ্ধ পিতা-মাতার সম্মান ও বড়দের প্রতি শ্রদ্ধার যে ঐতিহ্য তা পুনরুদ্ধারে ধর্মীয় শিক্ষার ঘটানো হবে।
তিনি বলেন, চট্টগ্রাম শহরে বসবাসকারী চাকরিজীবী মধ্যবিত্ত পরিবারের জন্য বাসাভাড়া একটি বড় বোঝা। ছেলেমেয়েদের পড়াশোনা এবং নিত্যপণ্যেও মূল্যের ঊর্ধ্বগতি তাদের জন্য শহরে বসবাস দুঃসাধ্য হয়ে ওঠছে। আমরা ৩০ শতাংশ হোল্ডিং ট্যাক্স কমিয়ে দেবো এবং বছর বছর বাসাভাড়া বৃদ্ধির প্রবণতা রোধ করবো।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের নগর সহ সভাপতি আবুল কাশেম মাতব্বর, নগর সেক্রেটারি আল মুহাম্মদ ইকবাল, জয়েন্ট সেক্রেটারি ডাক্তার রেজাউল করিম রেজা, মাওলানা তরিকুল ইসলাম, মাওলানা জাওয়াদুল করিম, ছাত্রনেতা নাজিম উদ্দিন প্রমুখ।