নাইক্ষ্যংছড়িতে আগুনে পুড়ে নারীর মৃত্যু

46

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে নিজ ঘরে আগুনে পুড়ে রাশেদা বেগম (৫৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার ভোর রাতে উপজেলার বাইশারী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মধ্যম বাইশারী গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, নিহত রাশেদা বেগম দীর্ঘদিন ধরে মানসিক ভারসাম্যহীন ছিলেন। তিনি সারাদিন বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে রাতে বাড়িতে ফিরে ঘরের ভেতর আগুন পোহাতেন। এছাড়াও নিজের বসার স্থানের চারপাশে মোমবাতি জ্বালিয়ে রাখতেন। ওই আগুনেই তিনি পুরে মারা গেছেন বলে এলাকাবাসীর ধারণা ।
পুঁড়ে যাওয়া নারীর আপন বোন জুবেদা এবং সালেহা বেগম জানান, সকালে ঘুম থেকে উঠে দেখি বাড়ির ভেতর থেকে আগুনের ধোঁয়া উঠছে। পরে তারা ঘরের দরজা খুলে দেখে তার বোন আগুনে পুঁড়ে ছাই হয়ে গেছে। পরে স্থানীয়রা ঘটনাটি ইউপি সদস্য মো. নুরুল আজিমকে জানালে তিনি বিষয়টি বাইশারী তদন্ত কেন্দ্রে জানান। পরে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বাইশারী পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ এ কে এম হাবিবুল ইসলাম বলেন, ‘আগুনে পুড়ে ওই নারীর মৃত্যু হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তবে আত্মীয়স্বজনের কাছ থেকে এখনও কোনো ধরণের অভিযোগ পাওয়া যায়নি।