নষ্ট ফ্রিজে ইঞ্জেকশন মেয়াদোত্তীর্ণ প্রসাধন

10

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় নষ্ট ফ্রিজে ইঞ্জেকশন সংরক্ষণ, ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি, অননুমোদিত ওষুধ বিক্রি, নিবন্ধন ছাড়া শিশু খাদ্য বিক্রি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির অপরাধে ২৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বিকেলের দিকে উপজেলার চন্দ্রঘোনা দোভাষী বাজার ও মরিয়মনগর নজরের টিলা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জামশেদুল আলম এই অভিযান চালান।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ফ্রিজে খোলা অবস্থায় ইঞ্জেকশন সংরক্ষণ, ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি, অননুমোদিত ওষুধ বিক্রি, লাইসেন্সবিহীন শিশু খাদ্য বিক্রির অপরাধে ১টি ওষুধের দোকানকে (ফার্মেসি) ১৫ হাজার টাকা, ১টি প্রসাধন সামগ্রীর দোকানে মেয়াদোত্তীর্ণ ও ভেজাল প্রসাধনী সামগ্রী বিক্রির অপরাধে ৫ হাজার টাকা এবং মরিয়মনগর নজরের টিলা এলাকায় ১টি চা দোকানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য বিক্রির অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওষুধ আইন ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এসব জরিমানা করা হয়।নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জামশেদুল আলম বলেন, বিদেশি এসব প্রসাধনী পণ্য বৈধ উপায়ে আনা হয়নি, যার ফলে সরকার রাজস্ব বঞ্চিত হয়েছে। বিএসটিআই’র অনুমোদনহীন এসব প্রসাধনী সামগ্রীর ব্যবহার অত্যন্ত ঝুকিপূর্ণ বিবেচনায় সংশ্লিষ্ট সকলকে সতর্ক করতে এ জরিমানা করা হয়েছে। ফ্রিজে খোলা অবস্থায় বিক্রির উদ্দেশ্যে সংরক্ষিত সকল ওষুধ জব্দ করা হয়েছে।
উল্লেখ্য, গত রবিবার রোয়াজারহাট বাজারে নষ্ট ফ্রিজে ইঞ্জেকশন সংরক্ষণ, ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি, অননুমোদিত ওষুধ বিক্রি, লাইসেন্সবিহীন শিশু খাদ্য বিক্রির অপরাধে ১ টি ওষুধের দোকান ও ১টি প্রসাধন সামগ্রীর দোকানে মেয়াদোত্তীর্ণ ও ভেজাল প্রসাধনী সামগ্রী বিক্রির অপরাধে দুই দোকানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।