নমুনা পরীক্ষা কমেছে চট্টগ্রামে নতুন শনাক্ত ২৫

22

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৩৯৫টি নমুনা পরীক্ষা করে করোনা আক্রান্ত হয়েছেন ২৫ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ২৬৯ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মৃত্যুবরণ করেনি কেউ। শনিবার (১৯ সেপ্টেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৭টি ল্যাবের মধ্যে ৪টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।
এর মধ্যে নতুন চালু হওয়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে মাত্র ১২টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ৩ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৭ জন।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৭১টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এইদিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৮টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা আক্রান্ত হয়েছেন।
এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে করোনা পরীক্ষা হয়নি এদিন।
কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩৯টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। খবর বাংলানিউজের
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৫ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৩৯৫টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৮ জন এবং উপজেলায় ৭ জন। এইদিন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮ জন।