নতুন ফিচার নিয়ে হাজির WhatsApp

55

ভুয়ো মেসেজ প্রচার রুখতে সম্প্রতি বেশ কড়া মনভাগ দেখিয়েছে WhatsApp। একের পর এক নতুন ফিচার যোগ করে এই সমস্যার মোকাবিলা করছে মার্কিন মেসেজিং কোম্পানিটি। কয়েক মাস আগে মেসেজ ফরওয়ার্ড করলে মেসেজের উপরে ‘Forwarded’’ ব্যাজ লাগাতে শুরু করেছিল WhatsApp। এবার কোন মেসেজ কতবার ফরওয়ার্ড করা হয়েছে তাও জানিয়ে দেবে বিশ্বের এক নম্বর মেসেজিং সার্ভিস। আপাতত বিটা আপডেটে এই ফিচার পৌঁছালেও স্টেবেল আপডেটে কবে এই ফিচার পৌঁছাবে জানা যায়নি।
মেসেজ ফরওয়ার্ড ইনফো নিয়ে এসেছে WhatsApp beta 2.19.87 আপডেট। এই ফিচারে যে কোন মেসেজ কত বার ফরওয়ার্ড করা হয়েছে তা জানা যাবে। আপনি মেসেজ ফরওয়ার্ড করলেই এই তথ্য দেখতে পাবেন। ‘Forwarded’’ ব্যাজের উপরে লং প্রেস করে উপরে ‘র’ বাটন থেকে দেখা যাবে এই তথ্য। কোন মেসেজ একাধিকবার ফরওয়ার্ড করা হলেই এই তথ্য দেখা যাবে। আপনাকে ব্যাক্তিগত চ্যাটে বা গ্রুপ চ্যাটে কোন ব্যাক্তি মেসেজ ফরওয়ার্ড করলে এই তথ্য দেখতে পাবেন না।
WhatsApp beta 2.19.87 মেসেজ ফরওয়ার্ড ব্যাজের সাথেই যোগ হচ্ছে ডার্ক মোড। সম্প্রতি WhatsApp ডার্ক মোড আসার খবর জানিয়েছিলাম আমরা। এবার বিটা আপডেটে এই ফিচার পৌঁছে গেল। আশা করা হচ্ছে শিঘ্রই স্টেবেল আপডেটে এই ফিচার পৌঁছেবে। এই ফলে অ্যাপ এর ব্যাকগ্রাউন্ড গাড় রঙ হয়ে যাবে। যা WhatsApp ব্যবহারের সময় চোখের খেয়াল রাখবে।