নতুন কমিটিতে বাদ পড়েছেন সামশু মাস্টারের অনুসারীরা

19

পটিয়া প্রতিনিধি

চট্টগ্রাম দক্ষিণ জেলা জাপার নতুন আহব্বায়ক কমিটি থেকে বাদ পড়েছেন জেলার সাবেক সভাপতি ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান প্রয়াত সামশুল আলম মাস্টারের অনুসারীরা। নতুন কমিটির আহব্বায়কের সাথে প্রয়াত সামশু মাস্টারের বিরোধ ছিল। এ কারণে কৌশলে তাদের বাদ দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।
গতকাল সন্ধ্যায় দক্ষিণ জেলা জাপার ক্ষুব্ধ নেতারা পটিয়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, দক্ষিণ জেলা জাপার আহব্বায়ক কমিটিতে মৃতদের নাম, একই ব্যক্তির নাম একাধিক পদে দেয়া হয়েছে। আর প্রয়াত সামশুল আলম মাস্টারের অনুসারীদের বাদ দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন দলের নেতা-কর্মীরা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পটিয়া পৌরসভার জাপার সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ। উপস্থিত ছিলেন আনোয়ারা উপজেলার আহবায়ক আলী আকবর চেয়ারম্যান, কৃষক পার্টির দক্ষিণ জেলা আহবায়ক মাহবুবুর রহমান, দক্ষিণ জেলা যুব সংহতির সাবেক সাধারণ সম্পাদক রোপেশ সরকার, পটিয়া উপজেলা জাপার সহ সভাপতি আবদুস সাত্তার, ফরিদ আহমদ চৌধুরী, ডা. খোরশেদ আলম, সাংবাদিক সেলিম চৌধুরী, নুরুল ইসলাম গান্ধী, দিদারুল আলম, এমরান মিয়া, রবি চৌধুরী, মো. মামুন, সাহাব মিয়া, বিকাশ মিত্রসহ অর্ধশতাধিক নেতা।
সম্মেলনে জানানো হয়, দলের জেলা আহব্বায়ক নুরুচ্ছফা সরকার তার ছেলে ও বাড়ির কেয়ারটেকারকে জেলা কমিটির ৮১ ও ৬০ নম্বর সদস্য করেছেন। এছাড়া দলের মৃত কর্মী রমজান মুন্সীকে ৩২ এবং মোহাম্মদ আলীকে ৯৫ নম্বর সদস্য করেছেন। তারা দুজনেই ১ বছর আগে ইন্তেকাল করেছেন। তাছাড়া কমিটির সদস্য রুবেল, জসীম উদ্দীন দুলা মিয়া মেম্বার, নুরুল ইসলাম ও মুজিবুর রহমানের নাম সদস্য পদে একাধিক জায়গায় রয়েছে। আওয়ামী লীগ কর্মী সাইফুদ্দিন মানিককে কমিটিতে সদস্য করা হয়েছে। দলের দক্ষিণ জেলা আহব্বায়ক নুরুচ্ছফা সরকার ২০১৮ সালের জাতীয় নির্বাচনে চট্টগ্রাম-১২ পটিয়া আসনে মাত্র ২৫২ ভোট পেয়েছেন। এ অবস্থায় জেলা কমিটি বাতিল করে একজন জনপ্রিয় নেতাকে জেলা কমিটির আহব্বায়ক করার জন্য সংবাদ সম্মেলনে দাবি জানানো হয়। এ বিষয়ে জাপার কেন্দ্রীয় কমিটির কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।