নগরে শিক্ষার্থীর আত্মহত্যা

4

রাউজান প্রতিনিধি

নেশা থেকে বিরত থাকতে মায়ের বকুনিতে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। গত রবিবার সন্ধ্যায় নগরীর চকবাজারস্থ রসুলবাগ এলাকার বাসায় গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করে। তার নাম নাফিজুল আলম রিয়াদ (২১)। সে রাউজানের পাহাড়তলী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের খলিল সওদার বাড়ির নুরুল আলম প্রকাশ দুলা মিয়ার পুত্র। চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী নাফিজুল আলম রিয়াদ পরিবারের সাথে রসুুলবাগে থাকত। গতকাল সোমবার সন্ধ্যায় পাহাড়তলী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের শেখপাড়া খলিলুর রহমান সওদাগরের বাড়ির গোরস্থানে তাকে দাফন করা হয়।
জানা যায়, রিয়াদ প্রায়ই সময় নেশা করত। এতে মা বকুনি দেয়। যার কারণে গত রবিবার বিকেলে পরিবারের সদস্যদের অগোচরে চকবাজারস্থ বাসায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পরে লাশ ময়নাতদন্ত শেষে গতকাল পাহাড়তলীর নিজ গ্রামে দাফন করা হয়। বিষয়টির সত্যতা স্বীকার করে স্থানীয় ইউপি সদস্য জানে আলম বলেন, এই ঘটনায় এলাকার লোকজন খুবই মর্মাহত।
এ বিষয়ে বাকলিয়া থানার অফিসার ইনচার্জ রাশেদুল হক বলেন, আত্মহত্যাকারী রিয়াদ প্রায়ই নেশাগ্রস্ত থাকত। এতে মা-বাবা তাকে বাধা দেওয়ায় হয়তো তিনি এ ঘটনা ঘটায়। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলে মনে হচ্ছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে বিস্তারিত জানা যাবে।