নগরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

16

পাঠ্য বই থেকে ইসলাম বিরোধী ডারউইনের বিবর্তন মতবাদ বাতিল করতে হবে। বিশ্বের বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের অনেক বিজ্ঞ প্রফেসর ডারউইনের বিবর্তন মতবাদকে অবৈজ্ঞানিক এবং অযৌক্তিক বলে প্রমাণ করেছেন।
গতকাল শুক্রবার চট্টগ্রাম জমিয়তুল ফালাহ মসজিদের উত্তর গেইটে ওয়াসা চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন দলটির কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা আব্দুল আউয়াল।
বক্তারা বলেন, মধ্য রোমানিয়া, সাউথ কোরিয়া, তুরস্ক, সুইজারল্যান্ড, বৃটেন, আমেরিকাসহ বিভিন্ন রাষ্ট্রে সিলেবাস থেকে এই থিউরি বাদ দেয়া হয়েছে। এমনকি বাংলাদেশে ইংলিশ মাধ্যমের শিক্ষা; যা ক্যামব্রিজ ইউনির্ভাসিটির সিলেবাস অনুযায়ী প্রবর্তিত, সেখানে এ লেভেল পর্যন্ত এই বিবর্তনের উল্লেখ নেই। ৬ষ্ঠ শ্রেণির ‘ইতিহাস ও সামাজিক বিজ্ঞান’ অনুশীলনী বইয়ে বিবর্তনবাদের ইতিহাস উল্লেখ করে বানর থেকে ধারাবাহিকভাবে মানুষে রূপান্তর হওয়ার অবৈজ্ঞানিক এবং অবান্তর চিত্র দেখানো হয়েছে। বিবর্তনবাদ নিয়ে নতুন করে বলার কিছু নেই। এটা স্পষ্টত ইসলামসহ বিশ্বের সকল ধর্মের মৌলিক ধারণার বিরুদ্ধে। এই বিবর্তনবাদকে বাংলাদেশের কোমলমতি শিশুদের মনে চাপিয়ে দেয়া আদতে কোনো বিজ্ঞান চর্চা না; বরং ইসলাম ও ধর্ম বিরোধী একটি এজেন্ডা। আমরা পরিষ্কার করে বলতে চাই, এই ধরণের কোনো বিতর্কিত ধারণা বাংলাদেশের শিক্ষার্থীদের শিখতে দেয়া যাবে না। এ সময় বক্তরা পবিত্র কোরআন অবমাননার ঘটনায় সুইডেন ও ডেনমার্কের রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানাতে বাংলাদেশ সরকারের প্রতি আহŸান জানান বক্তারা।
সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের সিনিয়র সদস্য আবুল কাশেম মাতাব্বর, সেক্রেটারি আল মুহাম্মদ ইকবাল, জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ চট্টগ্রাম মহানগরের সাংগঠনিক সম্পাদক ইমদাদুল কবির ভ‚ঁইয়া, ইসলামী শ্রমিক আন্দোলনের নগর সভাপতি ওয়ায়েজ হোসেন ভঁ‚ইয়া, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ইবরাহীম খলিল, প্রচার সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম, মুফতী ইবরাহীম আনোয়ারী, ইসলামী যুব আন্দোলন নগর সভাপতি মুহাম্মদ তাজুল ইসলাম শাহীন, ইসলামী শ্রমিক আন্দোলনের নেতা মুহাম্মদ শরীফ চৌধুরী, ডবলমুরিং থানা শাখার সভাপতি, মুহাম্মদ সাইফুদ্দিন শিপন, ছাত্র আন্দোলনের নগর সভাপতি মুহাম্মদ জিল্লুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি