নগরের সেন্ট্রাল সিটি হাসপাতাল বন্ধ

15

নিজস্ব প্রতিবেদক

নগরীর সিএসসিআর, সেন্ট্রাল সিটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছে সিভিল সার্জন কার্যালয়। গতকাল সোমবার এ অভিযান পরিচালনা করা হয়। এসময় সেন্ট্রাল সিটি হাসপাতালে পর্যাপ্ত সংখ্যক ডাক্তার-নার্স না থাকায় এটির কার্যক্রম বন্ধ এবং সিএসএসসিআরে প্যাথলজিতে পর্যাপ্ত টেকনিশিয়ান না থাকায় সর্তক করেছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।
দেশব্যাপী অবৈধ বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক বন্ধে অভিযানের অংশ হিসেবে চট্টগ্রামে বিভিন্ন স্বাস্থ্যসেবা দানকারী প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করছে সিভিল সার্জন কার্যালয়। গত কয়েকদিনে নগরীর বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে অনিয়ম পাওয়ায় এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী পূর্বদেশকে বলেন, নিয়ম অনুযায়ী যে পরিমাণ ডাক্তার থাকার কথা সে পরিমাণ উপস্থিতি আমরা দেখতে পাইনি। তাদের ল্যাবেও অযোগ্য লোক কাজ করছে। পযাপ্ত পরিমাণে নার্স নেই। এসব অভিযোগে সেন্ট্রাল সিটি নামের হাসপাতালটি বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া সিএসএসিআর হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের প্যাথলজি বিভাগে পর্যাপ্ত টেকনিশিয়ান না থাকায় তাদেরকে সতর্ক করা হয়েছে।
তিনি বলেন, দেশব্যাপী অবৈধ বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে অভিযান চালাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিদের্শনা রয়েছে। এরই অংশ হিসেবে নগরীর বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে অভিযান পরিচালনা করা হচ্ছে। উপজেলা পর্যায়ের হাসপাতাল ও কিèনিকগুলোতে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশানের নেতৃত্বে অভিযান পরিচালিত হচ্ছে।