নগরীর শীর্ষ সন্ত্রাসী ম্যাক্সনের কলকাতায় রহস্যজনক মৃত্যু

7

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের এক সময়ের অপরাধ জগতের ত্রাস পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী নূর নবী ওরফে ম্যাক্সন মারা গেছেন। মঙ্গলবার রাতে ভারতের দক্ষিণ কলকাতার হরিদেবপুর থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। মাদকাসক্ত হয়ে পড়া ম্যাক্সন মানসিক সমস্যায় ভুগছিলেন। এ অবস্থার মধ্যে তার রহস্যজনক মৃত্যু হয়।
কলকাতার গণমাধ্যমের তথ্য বলছে, মধ্যমগ্রামের অর্পিতা নামের এক তরুণীর সঙ্গে পরিচয় ছিল ম্যাক্সনের। ঘটনার দিন বরাহনগরে কাজে যান ম্যাক্সনের সঙ্গিনী অর্পিতা। সন্ধ্যায় ফিরে এসে দেখেন দরজা বন্ধ। বিষয়টি স্থানীয় এক বাসিন্দাকে জানান তিনি। খবর পেয়ে পুলিশ এসে ম্যাক্সনের দেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।
তবে ম্যাক্সনকে ভারতে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে তার পরিবার। ম্যাক্সনের ছোট ভাই আবছার উদ্দিন জানান, মঙ্গলবার রাতে কলকাতার বর্ধমান জেলার কালিগঞ্জে আমার ভাই ম্যাক্সনকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। অনামিকা নামের এক নারী ঘুমের ওষুধ খাইয়ে আমার ভাইকে শ্বাসরোধে হত্যা করেছে। এই নারী আমার ভাইকে ভারতের গ্রিন কার্ড, আধার কার্ড পাইয়ে দেওয়ার কথা বলে প্রথম দিকে ৪ লাখ টাকা দাবি করেছিলেন। আমি প্রথমে চার লাখ টাকা পাঠিয়েছিলাম। গতকাল বিকেলে ওই নারী আবার ১৮ লাখ টাকা দাবি করেন। আমি তাকে জিজ্ঞেস করেছিলাম, আপনি তো প্রথমে ৪ লাখ টাকা চেয়েছিলেন। জবাবে তিনি বলেন, আপনার ভাই সন্ত্রাসী তাই টাকা বেশি লাগবে। আমি এতো টাকা দিতে না পারায় গতকাল রাতে আমার ভাইকে হত্যা করা হয়।
চট্টগ্রামের শিবির ক্যাডার সাজ্জাদ হোসেন খানের সহযোগী ছিলেন ম্যাক্সন। ২০১৭ সালে জামিনে জেল থেকে বেরিয়ে তিনি পালিয়ে যান কাতারে। তার সাথে আরেক সহযোগী সরোয়ারও পালিয়ে যান।