নগরীতে ৮ ছিনতাইকারী গ্রেপ্তার

2

নিজস্ব প্রতিবেদক

নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছুরি ও ইয়াবাসহ ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শনিবার মধ্যরাতে নগরীর কোতোয়ালী ও ডবলমুরিং থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. আল-আমিন ওরফে সুমন (২৪), শহীদুল আলম সানি (৩১), রফিকুল ইসলাম মঙ্গল (৩৬), মো. শফিকুল (২৫), বাবু মিয়া (৩২), আলাউদ্দিন আক্তার রনি (২৭), মিনহাজ উদ্দিন হৃদয় (২০) ও মো. শাকিল (৩২)।
আটককৃতরা সকলেই ‘পেশাদার ছিনতাইকারী’ বলে দাবি পুলিশের। কোরবানি পশুর হাটের ক্রেতা বিক্রেতাদের টার্গেট করে তারা ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিল।
কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, নগরীর কোতোয়ালী ও ডবলমুরিং থানা এলাকা থেকে শনিবার গভীর রাতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা পেশাদার ছিনতাইকারী। তারা সংঘবদ্ধ হয়ে বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে ছিনতাই করে। মূলত কোরবানির পশুর হাটে যাওয়া ক্রেতা বিক্রেতাদের টার্গেট করে তারা ছিনতাই করে।
ওসি নেজাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে নন্দনকানন প্রাথমিক শিক্ষা অফিসের সামনে থেকে দুইটি ছুরিসহ হৃদয় ও শাকিলকে গ্রেপ্তার করা হয়। অপর একটি টিম গোয়ালটুলি তিন রাস্তার মাথা থেকে মঙ্গল, শফিকুল, বাবু ও রনিকে চারটি ছুরিসহ গ্রেপ্তার করে।
কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, রাতে ডবলমুরিং থানার দেওয়ানহাট পোস্তার পাড়া এলাকা থেকে সুমন ও সানিকে গ্রেপ্তার করা হয়।
এসময় তাদের আটক করে তল্লাশি করা হলে ৩০ পিস ইয়াবা ও একটি ছুরি উদ্ধার করা হয়। গ্রেপ্তার সুমনের বিরুদ্ধে আগেও পাঁচটি মামলা আছে বলে জানান ওসি।