নগরীতে ছয় মামলার আসামি গ্রেপ্তার

14

নগরীর কোতোয়ালী থেকে চোরাই মোবাইলসহ মো. শুক্কুর নামে এক আসামিকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে এক শিক্ষার্থীর একটি মোবাইল উদ্ধার করা হয়। গত শনিবার রাতে নতুন রেলওয়ে স্টেশনের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
এর গত ১৬ জানুয়ারি এক শিক্ষার্থী ঢাকা থেকে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনযোগে রাত পৌনে ১১টায় চট্টগ্রামে আসেন। এ সময় তার হাত থেকে মোবাইলটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় শুক্কুর। এ ঘটনায় ওই নারী বাদি হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ মহসীন বলেন, ১৬ জানুয়ারি রাতে নগরীর নতুন রেলওয়ে স্টেশনের সামনে দাঁড়িয়ে থাকা এক য্বুকের কথা বার্তায় সন্দেহ হলে তাকে তল্লাশি করা হয়। এ সময় তার কোমরে একটি মোবাইল পাওয়া যায়। মোবাইলের ব্যাপারে সে কোনো জবাব দিতে না পারায় তাকে গ্রেপ্তার করা হয়। পরে মোবাইলের একটি নম্বরে ফোন করলে তিনি মোবাইলের মালিক হিসিবে পরিচয় দেন এবং পরে থানায় আসার পর তার হাতে মোবাইল হস্তান্তর করা হয়।
পরে জিজ্ঞাসাবাদে শুক্কুর স্বীকার করে বলেন, শনিবার স্টেশন চত্বরে এক ছাত্রীর ব্যাগ থেকে মোবাইল ছিনতাই করে পালিয়ে যায় সে। শুক্কুরের বিরুদ্ধে অস্ত্র ও মাদকসহ মোট ৬টি মামলা রয়েছে। গ্রেপ্তারের পর জামিনে এসে সে একই পেশায় জড়িয়ে যায় বলে জানান ওসি।