ধর্ষণে ব্যর্থ হয়ে সাবেক স্ত্রীকে মারধরের অভিযোগ

16

কর্ণফুলী প্রতিনিধি

কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নে নারী ইউপি সদস্যকে সাবেক স্বামী কর্তৃক ধর্ষণের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ব্যর্থ হয়ে তাকে মারধর করা হয়েছে। পরে লোকজন এসে তাকে আহতাবস্থায় উদ্ধার করে প্রথমে আনোয়ারা উপজেলা হাসপাতালে নেয়া হলে সেখান থেকে তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। ঘটনার পর থেকে ওই ইউপি সদস্য চমেক হাসপাতালে ভর্তি আছেন। গত ২ আগস্ট সন্ধ্যায় বড়উঠান ইউনিয়নের সংরক্ষিত ১ আসনের ইউপি সদস্য জোবাইদা আক্তারের ঘরে এ ঘটনা ঘটে। ওই ঘটনায় জোবাইদা আক্তার বাদী হয়ে কর্ণফুলী থানায় লিখিত একটি অভিযোগ দায়ের করেছেন।
স্থানীয়ভাবে জানা যায়, সংরক্ষিত আসনের নারী সদস্য জোবাইদা আক্তারের সাথে তার স্বামী আবদুল গনির গত কয়েক মাস আগে ডিভোর্স হয়। কিন্তু তারা একই ভবনে পাশপাশি ফ্ল্যাটে থাকেন। গত ২৪ জুলাই উক্ত নারী ইউপি সদস্যের টিউমার অপারেশন হয়। গত ২ আগস্ট চেকআপ শেষে বাসায় ফেরার পথে ওই ঘটনা ঘটে।
ইউপি সদস্য জোবাইদা আক্তার জানান, তিনি বাসায় প্রবেশের সময় তার সাবেক স্বামী আবদুল গনি তার ফ্ল্যাটে নিয়ে জোর করে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। এ সময় ব্যর্থ হয়ে তাকে বেদম মারধর ও রক্তাক্ত জখম করা হয়। পরে লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে আনোয়ারা হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। এরপর থেকে এখনো তিনি হাসপাতালে ভর্তি আছেন। তিনি জানান, তার সাবেক স্বামী ভোলা জেলার লালমোহন থানাধীন মৃত মজিবুল হকের পুত্র। বর্তমানে তিনি বড়উঠান ইউনিয়নে ইউপি সদস্যের বাবার জমির উপর তৈরি করা ভবনের একটি ফ্ল্যাটে বসবাস করেন। অপর ফ্লাটে নারী ইউপি সদস্য পরিবারের সদস্যদের নিয়ে বসবাস করেন।
কর্ণফুলী থানার এসআই মোবারক হোসেন জানান, ওই ঘটনায় নারী ইউপি সদস্যের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি। সাবেক স্বামী হয়ে নারীর উপর হাত দেয়া উচিত হয়নি। ওই ঘটনায় সাবেক স্বামীর পক্ষ থেকেও লিখিত একটি অভিযোগ দেয়া হয়েছে। ওই অভিযোগে তিনি তার অন্ডকোষ চেপে ধরার কথা উল্লেখ করেছেন। এসব বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ জানান, দুটি অভিযোগ পেয়েছি। উভয় পক্ষের মধ্যে বিবাদ ও কথা কাটাকাটি হয়েছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে নারী ইউপি সদস্যের সাবেক স্বামী আবদুল গনির সাথে মুঠোফোনে এ বিষয়ে কথা বলার চেষ্টা করা হয়। কিন্তু তার মোবাইল ফোন বন্ধ পাওয়ায় কথা বলা সম্ভব হয়নি।