ধর্ম নিয়ে রাজনীতি সমর্থন যোগ্য নয় : নওফেল

15

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাজনৈতিক দর্শন প্রসঙ্গে একটি কথা আমাদের বলেছেন, আমরা যার যার অবস্থান থেকে নিজ নিজ ধর্ম পালন করবো আর সকল উৎসব সবাই উদযাপন করবো। বাঙালির চিরায়ত সংস্কৃতির গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে শারদীয় দুর্গোৎসব, ঈদুল ফিতর। এই সকল উৎসব আমরা সকলে এক সাথে উদযাপন করবো।
শারদীয় দুর্গোৎসবের মহানবমীতে চট্টগ্রাম-৯ (কোতোয়ালি-বাকলিয়া-চকবাজার, পাঁচলাইশ ও সদরঘাট (আংশিক) আসন এলাকার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। নওফেল বলেন, বিগত বছরে বেশকিছু আক্রমণ হয়েছে। বাংলাদেশ মানুষ শান্তি প্রিয়। এরপরও উস্কানি দিয়ে চেষ্টা করা হয়েছে মানুষকে দাঙ্গাবাজ করে তুলতে। ধর্ম নিয়ে যতদিন রাজনীতি হবে, ততদিন এই ঝুঁকিটা থাকবে। ধর্ম নিয়ে রাজনীতি করা কখনোই সমর্থন যোগ্য নয়।
শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, আমাদের মধ্যে অনেকের মতপার্থক্য থাকতে পারে কিন্তু সবকিছুর পরও আমরা বাংলাদেশে শান্তি চাই। আর সেই শান্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নাই। তিনি মাতৃরূপে সকল মানুষকে স্নেহের আঁচলে ভালোবাসা দিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, উপ-দপ্তর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী, কাউন্সিলর মো. জাবেদ, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য্য, সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, সাবেক সভাপতি চন্দন তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক সুমন দেব নাথ, সহ-সভাপতি অর্পণ ব্যানার্জি, নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু, কাউন্সিলর নুর মোস্তফা টিনু, রুমকি সেনগুপ্ত, পূজা উদযাপন পরিষদের শিক্ষা ও গবেষণা সম্পাদক রাহুল দাশ প্রমুখ। বিজ্ঞপ্তি