দৈনিক পূর্বকোণ এর প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন

45

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ঢাকার বাইরে প্রকাশিত হলে আঞ্চলিক আর ঢাকায় হলে জাতীয়- আমি সবসময় এটার বিরুদ্ধে। পূর্বকোণকে আঞ্চলিক পত্রিকা মনে না করে জাতীয় পত্রিকা হিসেবে বের করার অনুরোধ করেন তিনি এবং সীমিত আকারে ঢাকায় পাঠানোর অনুরোধ করেন। এসময় দৈনিক পূর্বকোণের প্রতিষ্ঠাতা মোহাম্মদ ইউসুফ চৌধুরীর প্রতি গভীর শ্রদ্ধা জানান তিনি। শুক্রবার দৈনিক পূর্বকোণের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পূর্বকোণ সেন্টারে সকাল থেকেই পাঠক ও শুভাকাক্সক্ষীদের পদচারণায় জমজমাট হয়ে ওঠে। শুভেচ্ছা জানাতে ছুটে আসেন মন্ত্রী, মেয়র, রাজনীতিবিদ, প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক-সংস্কৃতিকর্মী থেকে শুরু করে নানা শ্রেণি-পেশার মানুষ। সকাল ১০টায় পূর্বকোণ প্রতিষ্ঠাতা মোহাম্মদ ইউসুফ চৌধুরী ও সাবেক সম্পাদক প্রয়াত স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীকে স্মরণ করে ৩৮ বছরের বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আনুষ্ঠানিকতা শুরু হয়।
দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী ও দৈনিক পূর্বকোণ সম্পাদক ডা. ম. রমিজউদ্দিন চৌধুরীকে নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অতিথিরা। এসময় উপস্থিত ছিলেন রাউজান আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান এমপি, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়, সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন, সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাস, জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, চেম্বার সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক সেখ ফজলে রাব্বী প্রমুখ। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, পূর্বকোণ সাংবাদিকতার মানকে চট্টগ্রাম ছাড়িয়ে সারা দেশেই অনন্য উচ্চতায় নিয়ে গেছে। পূর্বকোণ প্রিন্ট আর ডিজিটাল ভার্সনে পাঠকপ্রিয়তা অর্জন করেছে।
ওয়াসিকা আয়শা খান এমপি বলেন, সুষ্ঠু সাংবাদিকতার প্রতীক হিসেবে পূর্বকোণের সুনাম রয়েছে। সুস্থ-সুষ্ঠু সাংবাদিকতা এবং বাংলাদেশের উন্নয়নের সঙ্গে পূর্বকোণ এগিয়ে যাবে। শুভেচ্ছা জানান নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র এম রেজাউল করিম চেীধুরী, হুইপ সামশুল হক চৌধুরী, বাঁশখালী আসনের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান, চন্দনাইশ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, সিডিএ’র সাবেক চেয়ারম্যান আব্দুচ ছালাম, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপি’র আহŸায়ক আবু সুফিয়ান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাউদ্দিন মো. রেজা, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী, বিজিএমই নেতা এসএম নুরুল হক, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল প্রমুখ। বিজ্ঞপ্তি